national news

Highlights

  • সনিয়া গান্ধীকে পাল্টা দিলেন কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ
  • মন্ত্রী বলেন, সনিয়াজি আপনি আমাদের শেখাতে আসবেন না যে রাজধর্ম কী
  • কপিল মিশ্রর উস্কানিমূলক মন্তব্য যে সমর্থনযোগ্য নয়, জানালেন রবিশঙ্কর প্রসাদ

মহানগর ওয়েবডেস্ক: দিল্লি সংঘর্ষ নিয়ে সম্প্রতি মোদী সরকারের কড়া সমালোচনা করেছিলেন কংগ্রেস সভাপতি সনিয়া গান্ধী। রাজধর্ম পালন করার আর্জি জানিয়ে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের দ্বারস্থ হন তারা। শুক্রবার তারই পাল্টা দিলেন কেন্দ্রীয় আইন মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ। মন্ত্রী বলেন, সনিয়াজি আপনি আমাদের শেখাতে আসবেন না যে রাজধর্ম কী। যেখানে আমাদের দলের রেকর্ড নিয়ে রীতিমত প্রশ্ন রয়েছে। সঙ্গে কপিল মিশ্রর উস্কানিমূলক মন্তব্য সমর্থনযোগ্য নয় তা আবারও জানিয়ে দিলেন রবিশঙ্কর প্রসাদ। যারা এই হিংসা ছড়ানো জন্য যে বা যারা দায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানালেন প্রসাদ।

এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে সনিয়া গান্ধীর বিরুদ্ধে সুর চড়িয়ে আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ বলেন, সনিয়াজি আপনি আমাদের শেখাবেন না রাজধর্ম কাকে বলে? তিনি আরও বলেন, সনিয়া গান্ধীর অতীতের রেকর্ডই বলে দেয় যে ভোটব্যাঙ্ক রাজনীতি করার জন্য তিনি কীভাবে আইন লঙ্ঘন করেছেন এবং ক্রমাগত অবস্থান পরিবর্তন করেছেন।

পাশাপাশি বিজেপি নেতা কপিল মিশ্রর উস্কানিমূলক মন্তব্যের বিতর্ক নিয়েও মুখ খোলেন রবিশঙ্কর প্রসাদ। বলেন, দল কোনওদিনই এধরণের মন্তব্যকে সমর্থন করে না। দলের সিনিয়র নেতারা সর্বসমক্ষে তা আগেই জানিয়ে দিয়েছেন। তিনি আরও জানান, স্বরাষ্ট্রমন্ত্রী সংঘর্ষের প্রথম দিন থেকেই সক্রিয় রয়েছে। যারা এধরণের ঘটনার জন্য দায়ী তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, দিল্লি সংঘর্ষের তিনদিন পর অর্থাত্ বুধবার সাংবাদিক বৈঠক করেছিলেন কংগ্রেস সভাপতি সনিয়া গান্ধী। বৈঠক থেকে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পদত্যাগ দাবি করেছিলেন সনিয়া। দিল্লির ঘটনায় কেন্দ্রীয় সরকার সেই অর্থে কোনও পদক্ষেপ না নেওয়ার অভিযোগ তুলে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে কংগ্রেসের প্রতিনিধি দল। যে দলে ছিলেন সনিয়া গান্ধী, মনমোহন সিং, পি চিদাম্বরম সহ প্রমুখ। রাজধর্ম রক্ষা করতে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে আর্জি জানান তাঁরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here