নিজস্ব প্রতিবেদক, বালুরঘাট: পুরসভার চেয়ারম্যান সহ আর ও দুই পুর কাউন্সিলরের বিরুদ্ধে কোটি কোটি টাকার দুর্নীতির ওঠা অভিযোগের তদন্তের দাবিতে বালুরঘাট পুরসভার সামনে অবস্থান বিক্ষোভ প্রদর্শন করল বিজেপি। মঙ্গলবার দুপুর আড়াইটে নাগাদ জেলা বিজেপির কার্যালয় থেকে বিজেপির কর্মী ও সমর্থকরা মিছিল করে বালুরঘাট পুরসভার সামনে এসে অবস্থান বিক্ষোভ শুরু করে দেয়। যদিও আগে থেকে পুরসভার সামনে প্রচুর পুলিশ মোতায়েন থাকায় তারা পুরসভার সামনে ঘেঁষতে না পেরে তার উলটো দিকে অবস্থান বিক্ষোভ দেখাতে থাকেন।

কয়েকদিন আগে স্যোশাল মিডিয়ায় বালুরঘাট পুরসভার চেয়ারম্যান রাজেন শীলের বিরুদ্ধে কোটি কোটি টাকার দুর্নীতি নিয়ে তিন পাতার খোলা চিঠি সামনে আসার পর বালুরঘাট শহরের জনমানসের পাশাপাশি জেলা তৃনমূলের অন্দরে শোরগোল পড়ে যায়। যদিও চেয়ারম্যান রাজেন শীল তার বিরুদ্ধে ওঠা সব অভিযোগ অস্বিকার করে ওই স্যোশাল সাইটের বিরুদ্ধে বালুরঘাট থানায় তার অভিযোগ জানিয়েছেন। অন্যদিকে এর রেশ মিটতে না মিটতেই তার দুই সহকর্মী ও কাউন্সিলর শংকর দত্ত ও দেবজ্যিত রুদ্রর বিরুদ্ধে কোটি কোটি টাকার দুর্নীতি ও স্বজন পোষনের অভিযোগ তুলে পতিরাম এলাকার এক ব্যাক্তি খোদ মুখ্যমন্ত্রী থেকে জেলা শাসক ও পুরসভার ভার প্রাপ্ত এক্সিউকিটিভ অফিসারকে চিঠি দেওয়ার খবর জানাজানি হতেই আবারও হৈচৈ পড়ে যায় বালুরঘাট শহরের বাসিন্দাদের পাশাপাশি তৃনমুল দলের মধ্যে। যদি ও এই দুই জনও তাদের বিরুদ্ধে ওঠা সব অভিযোগ অস্বিকার করে নিরেপেক্ষ তদন্ত চেয়ে পুলিশের দ্বারস্থ হয়েছেন।

পাশাপাশি তাদের দাবি সামনেই রয়েছে পুরভোট। তাই দল ও তাদের ভাবমুর্তি কালিমালিপ্ত করতে ইচ্ছাকৃত ভাবে এগুলো চক্রান্ত করে বিরোধীরাই করাচ্ছে। আর আগামী পুরভোটের কথা মাথায় রেখে এই পুরসভার কর্মকর্তাদের দুর্নীতির খবর জানাজানি হতেই হাতে গরম দুর্নীতির ইস্যুকে হাতিয়ার করে বিজেপি আজ আসরে ঝাপিয়ে পড়েছে। যদি বিজেপি দলের বালুরঘাট শহর মন্ডল কমিটির সভাপতি মিঠুন মহন্ত আজ বিক্ষোভ সমাবেশ দাঁড়িয়ে অভিযোগ জানিয়ে বলেন, বালুরঘাট পুরসভার চেয়ারম্যান সহ অন্য দুইজন কর্মকর্তার বিরুদ্ধে কোটি কোটি টাকার দুর্নীতি সহ স্বজন পোষনের যে অভিযোগ উঠেছে তারা তার তদন্তের দাবি জানাচ্ছেন। পাশাপাশি ইন্দিরা আবাস যোজনা ও পুরসভার অনান্য পুর সুবিধে নিয়ে নানা দুর্নীতির যে অভিযোগ আগেও উঠেছে সেই সব অভিযোগের তদন্ত দাবিও তারা এই অবস্থান বিক্ষোভ সমাবেশ থেকে জানাচ্ছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here