মমতার বাংলায় গেরুয়া ঝড়! সব রাজ্য পিছনে, ৭৭ লক্ষ নিয়ে সদস্য সংখ্যায় রাজ্যে প্রথম বিজেপি

0
443

মহানগর ওয়েবডেস্ক: লোকসভা নির্বাচনের বহু আগে থেকেই মমতা বন্দ্যোপাধ্যায়ের বাংলায় জাঁকিয়ে বসার পরিকল্পনা সাজিয়ে রেখেছিল বিজেপি। মুকুল রায়, দিলীপ ঘোষদের সামনে নিয়ে রাজ্যের অন্দর অন্দরে ঢুকে যাওয়াই ছিল মূল লক্ষ্য। এর জন্য বঙ্গ বিজেপি বাড়তি সাহায্য পেয়েছে অনুপম রায়, সৌমিত্র খাঁ, অর্জুন সিং-এর মতো তৃণমূলীদের থেকেই। নির্বাচনের ফলাফলে বাংলায় বিজেপির উত্থান এককথায় নাড়িয়ে দিয়েছে শাসকদল তৃণমূলের সিংহাসন। পশ্চিমবঙ্গে বিজেপির এই আর্বিভার্বকে ধরে রাখতে সদস্য সংখ্যা বাড়ানোতে বদ্ধপরিকর হয়েছে পদ্ম শিবির। সেই ফলও হয়তো মিলল। দেশের সমস্ত রাজ্যকে ছাপিয়ে সদস্য সংখ্যার নিরিখে বাংলায় বিজেপি প্রথম! সংখ্যা ৭৭ লক্ষ।

বিজেপি নেতৃত্বের দাবি, লোকসভা নির্বাচনের ফলাফলের ঠিক ৩ মাসের মাথায় বঙ্গে বিজেপির সদস্য সংখ্যা ৭৭ লক্ষ, আগামী দিনে তা ১ কোটিতে পৌঁছাবে। চলতি বছরের ডিসেম্বর মাস পর্যন্ত সদস্য সংগ্রহ অভিযান চালাবে ভারতীয় জনতা পার্টি। তার মধ্যেই ১ কোটির স্বপ্ন পূরণ হবে বলে আশাবাদী তারা। বঙ্গ বিজেপির শীর্ষ নেতাদের বক্তব্য অনুযায়ী, কেন্দ্রীয় নেতৃত্ব থেকে তাদের পশ্চিমবঙ্গে সদস্য সংখ্যার ৫০ লক্ষ টার্গেট দেওয়া হয়েছিল, পর তা ৬০ লক্ষ করা হয়। কিন্তু সেই টার্গেটও সফলভাবে পার করা হয়ে গিয়েছে।

লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গ থেকে কার্যত মুছে গিয়েছে শাসকদল তৃণমূল কংগ্রেস। সদস্য সংখ্যা বাড়াতে তাই সেখান থেকেই নিজেদের কাজ শুরু করেছে বিজেপি। তাদের দাবি, সদস্য সংগ্রহের ক্ষেত্রে রাজ্যের মধ্যে সবচেয়ে বেশি এগিয়ে সেই জলপাইগুড়িই। তার ঠিক পরেই রয়েছে দক্ষিণ দিনাজপুর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here