ডেস্ক: ম্যারথন বৈঠকের পর অবশেষে বৃহস্পতিবার লোকসভা নির্বাচনের জন্য দলের প্রথম তালিকা প্রকাশ করে। তবে জানা যাচ্ছে যে, শুক্রবার আবারও একবার বিজেপির কেন্দ্রীয় নির্বাচন কমিটি বৈঠকে বসতে চলেছে। আর এদিনই দলের তরফ থেকে দ্বিতীয় প্রার্থী তালিকা পেশ করতে চলেছে।

এদিনের এই বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। দীর্ঘ টানাপড়েনের পর অবশেষে গতকাল প্রথম দফা প্রার্থী তালিকা ঘোষণা করে ভারতীয় জনতা পার্টি। গত সপ্তাহে রবিবারের নির্বাচন কমিশন লোকসভার দিনক্ষণ ঘোষণা করে দিলেও বিজেপি প্রার্থী তালিকা পেশ করতে পারেনি। এদিন যখন দোল উপলক্ষ্যে সকলেই ব্যস্ত ছিলেন ঠিক তখনই প্রথম দফার প্রার্থী তালিকা পেশ করে দল। এদিন ঠিক সন্ধ্যে ৭টার সময়ে ২০১৯-এর লোকসভা নির্বাচনের প্রথম দফার প্রার্থী তালিকা প্রকাশ করে গেরুয়া শিবির। এই প্রার্থী তালিকা পেষ করেন বিজেপির নির্বাচক কমিটির নেতা জেপি নাড্ডা।

 

প্রথম দফার তালিকায় প্রায় ১৮৪ জন প্রার্থীর নাম রয়েছে। এই তালিকায় দলের হেভিওয়েট নেতাদের নাম রয়েছে। নরেন্দ্র মোদী থেকে শুরু করে অমিত শাহ, রাজনাথ সিং, নীতীন গড়করি, স্মৃতি ইরানির মতো নাম এই তালিকায় রয়েছে। আসন্ন লোকসভা নির্বাচনে বারাণসী থেকে নরেন্দ্র মোদী, গান্ধীনগর থেকে অমিত শাহ, আমেঠি থেকে স্মৃতি ইরানি, লখনউ থেকে রাজনাথ সিং, নাগপুর থেকে নীতীন গড়করি দাঁড়াতে চলেছেন। এদিকে পশ্চিমবঙ্গের ৪২ টি আসনের মধ্যে ২৮টি আসনে প্রার্থী তালিকা ঘোষণা করেছে দল। এখানেও রয়েছে কয়েকজিন হেভিওয়েট প্রার্থীদের নাম। উত্তর কলকাতা থেকে রাহুল সিনহা, মেদিনীপুর থেকে দিলীপ ঘোষ, ঘাটাল থেকে ভারতী ঘোষ, যাদবপুর কেন্দ্র থেকে অনুপম হাজরা দাঁড়াতে চলেছেন বলে জানা গিয়েছে। তবে এখনও অবধি উত্তরপ্রদেশ, গুজরাত, ছত্তিশগড় এবং পশ্চিমবঙ্গের বেশকিছু কেন্দ্রের তালিকা ঘোষণা বাকি রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here