kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: কয়েকদিন আগে গরিব মানুষদের জন্য মাত্র ৫ টাকায় ডিম-ভাত প্রকল্প চালু করেছে রাজ্যের তৃণমূল সরকার। ভোটের মুখে সরকারের এই প্রকল্পের উদ্দেশ্য নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধী রাজনৈতিক শিবিরের নেতারা। তাঁদের বক্তব্য, সস্তায় ভোট পাওয়ার জন্য সরকারি টাকায় এইভাবে সাধারণ মানুষকে খাওয়ানোর ব্যবস্থা করা হয়েছে। যদিও সেই সব অভিযোগে আমল না দিয়ে সেই প্রকল্প চালিয়ে যাচ্ছে প্রশাসন।

এদিকে, মুখ্যমন্ত্রীর ৫ টাকার ডিম-ভাতের পাল্টা প্রকল্প চালু করেছে বিজেপি। নাম দিয়েছে, ‘মাছে-ভাতে বাঙালি’। তবে এই খাবার খেতে গেলে কোনও টাকা দিতে হবে না। একেবারে বিনে পয়সায় সেই খাবার পাওয়া যাবে।

সাধারণ মানুষের জন্য এই প্রকল্প চালু করল পূর্ব মেদিনীপুরের পানিপারুলের বিজেপি নেতৃত্ব। আলু ভাজা, ডাল, মাছের ঝোল, চাটনি-সহ পাত পেড়ে এমন মধ্যাহ্নভোজনের আয়োজন করেছে বিজেপি। এগরার পানিপারুল বিজেপির নেতৃত্ব মানুষের জন্য এমন প্রকল্প চালু করে সাধারণ মানুষকে আরও কাছে পেতে চাইছে। এমন অনুষ্ঠান গোটা এগরা এলাকা জুড়ে বিভিন্ন দিন বিভিন্ন জায়গায় চলতে থাকবে বলে জানান বিজেপি নেতারা। সকালে ‘চায়ে পে চর্চা’র পাশাপাশি দুপুরে মধ্যাহ্নভোজনের চর্চার আয়োজন হবে বলে জানান আয়োজক বিদেশ পাত্র ও কনিষ্ক পণ্ডা। বাঙালি সংস্কৃতিকে তুলে ধরতে মাছে-ভাতে বাঙালি নামে এমন অনুষ্ঠান চালু বলে জানিয়েছে এগরার বিজেপি নেতৃত্ব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here