Home Featured সোশ্যাল মিডিয়ায় ফেক ভিডিও ছড়ানোর অভিযোগ! বিজেপি নেতা অনুপম হাজরাকে তলব

সোশ্যাল মিডিয়ায় ফেক ভিডিও ছড়ানোর অভিযোগ! বিজেপি নেতা অনুপম হাজরাকে তলব

0
সোশ্যাল মিডিয়ায় ফেক ভিডিও ছড়ানোর অভিযোগ! বিজেপি নেতা অনুপম হাজরাকে তলব
Parul

রাজেশ সাহা, কলকাতা : সোশ্যাল মিডিয়ায় ভুয়ো ভিডিও ছড়ানোর অভিযোগে এবার বিজেপি নেতা অনুপম হাজরাকে ডেকে পাঠাল গিরিশ পার্ক থানার। সূত্রের খবর, তলবি নোটিশ পাওয়ার পাঁচ দিনের মধ্যে থানায় হাজির হয়ে তদন্তকারী আধিকারিকের সঙ্গে দেখা করতে নির্দেশ দেওয়া হয়েছে কলকাতা পুলিশের তরফে। নোটিশ হাতে পেয়ে অনুপমের দাবি, “দেশের আইনকে শ্রদ্ধা করি, তাই পুলিশের মুখোমুখি হব।” উল্লেখ্য, এর আগেও অন্য মামলার সূত্রে অনুপম হাজরাকে ডেকে পাঠিয়ে প্রায় পাঁচ ঘন্টা জেরা করেছিল হেয়ার স্ট্রিট থানার পুলিশ।

প্রসঙ্গত, মাস দুয়েক আগে মার্চ মাসের শেষ সপ্তাহে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করেন অনুপম হাজরা। ভিডিওতে দেখা যায়, স্থানীয় বাসিন্দাদের হাতে আক্রান্ত হচ্ছেন এলাকায় কর্তব্যরত পুলিশ কর্মীরা। ভিডিওটি কলকাতার খিদিরপুর এলাকার বলে সোশ্যাল মিডিয়ায় লিখেন ওই বিজেপি নেতা। অনুপমের পোস্ট করা ভিডিওটি ভিন রাজ্যের বলে দাবি করে কলকাতা পুলিশ। এরপরেই ফেক ভিডিও পোস্ট করে অশান্তি ছড়ানো এবং উস্কানি দেওয়ার অভিযোগে গিরিশ পার্ক থানায় লিখিত অভিযোগ দায়ের হয় অনুপম হাজরার বিরুদ্ধে। ভারতীয় দণ্ডবিধির ১৫৩(এ), ২৯৫(এ), ৫০৪, ৫০৫ নং ধারায় মামলা রুজু করে গিরিশ পার্ক থানার পুলিশ। পুলিশ সূত্রে খবর, ওই এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে ভিডিওটির সত্যতা যাচাই করা হয়। যানা যায় সম্প্রতি ওই এলাকায় এমন কোনো ঘটনাই ঘটেনি। তদন্তে নেমে জানা যায়, ভিডিওটি আদতে মহারাষ্ট্রের কোন এলাকার একটি পুরনো ফুটেজ। এরপরেই দায়ের হয় মামলা।

পুলিশ সূত্রে খবর, এই মামলার ভিত্তিতেই জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়েছে বিজেপি নেতা অনুপম হাজরাকে। হাজিরার নির্দেশ দিয়ে পাঠানো চিঠিতে তাকে বলা হয়েছে, নোটিশ পাওয়ার পাঁচ দিনের মধ্যে থানায় দুপুর ১২টা থেকে বিকেল চারটের মধ্যে তদন্তকারী আধিকারিকের সামনে উপস্থিত হতে। পুলিশের তলবি নোটিশ হাতে পেয়েছেন খোদ অনুপম হাজরা। নোটিশ হাতে পেয়ে অনুপম হাজরা মহানগরকে জানান,”কি কারণে ডাকা হল বুঝতে পারছি না। তবে করোনার সময়ে শাসকদলের কুকীর্তি ভাইরাল করেছি। চাল, ডাল, রেশন দুর্নীতি সোশ্যাল মিডিয়ায় তুলে ধরার জন্যই শাসকদল আমাকে হেনস্থা করতে চাইছে”।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here