Parul

মহানগর ডেস্ক: পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যানের পদে মুকুল রায়কে মেনে নিতে পারছেন না বিজেপি বিধায়কেরা৷ তারই প্রতিবাদে দল বেঁধে ইস্তফা দেওয়ার পথে যেতে পারেন তাঁরা। মঙ্গলবার বিধানসভার বিভিন্ন কমিটির চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিতে পারেন বিজেপি বিধায়করা।

ads

প্রতিবাদের এহেন পন্থার কথা আগেই জানিয়েছিলেন শুভেন্দু অধিকারী। তিনি জানিয়েছিলেন, বিজেপি যে যে কমিটিতে চেয়ারম্যান পদ পেয়েছে তার সবক’টি থেকেই পদত্যাগ করবেন সংশ্লিষ্ট বিধায়করা। এদিকে গেরুয়া শিবিরের তরফ থেকে দাবি করা হয়েছে যে, বহু কেন্দ্রীয় প্রকল্পই নিজের বলে চালাচ্ছে রাজ্য। এর বিরুদ্ধে অভিযোগ জানাতেই শুভেন্দু দিল্লি সফরের পরিকল্পনা করছেন।

শুভেন্দুদের অভিযোগ, প্রধানমন্ত্রী আবাস যোজনার নাম বদলে বাংলা আবাস যোজনা রাখা হয়েছে। সস্তায় রেশন থেকে গরিব পরিবারের জন্য বিনামূল্যে বিদ্যুতের মতো প্রকল্প কেন্দ্রের হলেও রাজ্য সরকার এগুলি নিজেদের প্রকল্প বলে চালাচ্ছে। রাজ্য বিজেপি চাইছে, এই সব বিষয়ে এবার সংশ্লিষ্ট কেন্দ্রীয় মন্ত্রক অভিযোগ তুলে পদক্ষেপ নিক।

জানা গিয়েছে, কবে যেতে হবে, তা এখনও চূড়ান্ত নয়। যদিও নন্দীগ্রামের ভূমিপুত্র চাইছেন যাতে বিধায়কদের প্রতিনিধি দল নিয়ে দিল্লিতে গিয়ে বিভিন্ন কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে দেখা করবেন। রাজ্যে চালু থাকা কোন কোন কেন্দ্রীয় প্রকল্প রাজ্য নিজেদের নাম দিয়ে চালাচ্ছে, তা নিয়ে অভিযোগ জানাবেন শুভেন্দু বলে খবর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here