bengali news

মহানগর ডেস্কঃ বিধানসভা নির্বাচন ২০২১-এ চার সাংসদকে ভোটের টিকিট দিয়েছিল বিজেপি। যার মধ্যে দু’জন হেরে গিয়েছেন। দু’জন জয় পেয়েছেন। এরপরেও নিশ্চিত হওয়া যাচ্ছিল না কী হতে চলেছে বিজেতা দুই প্রার্থীর ভবিষ্যৎ। চলছিল জল্পনার চোরাস্ত্রোত।

বিজেপির চার সাংসদের মধ্যে বাবুল সুপ্রিয় এবং লকেট চট্টোপাধ্যায় পরাস্ত বিধানসভার ভোটে। দিনহাটার নিশীথ প্রামাণিক জয় পেয়েছেন স্বল্প ব্যবধানে। তৃণমূলের উদয়ন গুহকে তিনি হারিয়েছেন ৫৯ ভোটের ব্যবধানে। অপর এক প্রার্থী শান্তিপুরে রানাঘাটের সাংসদ জগন্নাথ সরকার ১৫ হাজার ৮৭৮ ভোটে জয় পেয়েছেন। জয় পেলেও নিশীথ এবং জগন্নাথের ভবিষ্যৎ নিয়ে চলছিল জল্পনা। কারণ বিধায়ক হতে গেলে ছাড়তে হবে সাংসদ পদ। লোকসভা ভোটের কথা মাথায় রেখে সেই সিদ্ধান্ত কি নিতে চাইবে বিজেপি?

গেরুয়া শিবিরের অন্দরে এখনও পর্যন্ত যা কানাঘুষো তাতে বিধায়ক পদের মোহ কাটাতে হবে নিশীথ এবং জগন্নাথকে। সাংসদ হিসেবেই তাঁদের দেখা যাবে আগামী দিনে। যদিও দলের পক্ষ থেকে এখনও এব্যাপারে সরাসরি কিছু বলা হয়নি। তবে বিজেপি নেতাদের একাংশ মনে করছেন এই সিদ্ধান্ত নেওয়া শুধু সময়ের অপেক্ষা। দিনহাটা ও শান্তিপুরে উপনির্বাচনের জন্য ভিতরে ভিতরে প্রস্তুতি শুরু করে দেওয়ার চিন্তা-ভাবনা চলছে বলেও মনে করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here