ডেস্ক: বিজেপি নেতাদের সঙ্গে বিতর্কিত এবং বিস্ফোরক মন্তব্য করার জুড়ি সত্যি মেলা ভার। যে কোনও সামাজিক ইস্যুতে বারবার আলপটকা মন্তব্য করার কারণে আগেই প্রধানমন্ত্রীর কাছে সতর্কবানী শুনতে হয়েছিল বিজেপি নেতামন্ত্রীদের। কিন্তু কোথায় কী? এবার লাভ জিহাদ নিয়ে কথা বলতে গিয়ে মধ্যপ্রদেশের এক বিজেপি বিধায়ক বলে বসলেন, ১৮ বছর বয়সের পর বিয়ে করা এক ‘ব্যাধি’। এবং বেশি বয়সে বিয়ে করার জন্যই লাভ জিহাদ ঘটছে।

একটি অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এদিন অগর মালয়ার বিজেপির বিধায়ক গোপাল পরমার বলেন, ”আঠারো বছর বয়স মেয়েদের জীবনের একটা ‘অসুস্থ’ সময়। যেদিন থেকে এই আঠারো বছরের ‘অসুস্থ’ বয়সকে আইনি বিয়ের বয়স করা হয়েছে, সেদিন থেকেই মেয়েরা পালিয়ে বিয়ে করা শুরু করেছে।” একই সঙ্গে তিনি মনে করেন লাভ জিহাদও বেশি বয়সে বিয়ে করার কারণেই হচ্ছে।

তিনি আরও বলেন, ‘এই বয়সে পৌঁছালেই মেয়েদের মন বাইরের দিকে উড়তে থাকে। এই তখনই মেয়েরা অন্য ছেলেদের ফাঁদে পড়ে। তাই ছোটবেলায় মেয়েদের বিয়ে দিয়ে দেওয়া উচিত। অতীতের দিকে তাকালে দেখা যাবে তখন বাড়ির বড়রা ছোটবেলাতেই মেয়েদের বিয়ে ঠিক করে দিতেন। তাই তারা কোনও ভুল সিদ্ধান্ত নিত না।’ উল্লেখ্য, কয়েকমাস লাভ জিহাদের প্রসঙ্গে আগে হাদিয়া-শাফিন শিরোনামে উঠে আসে। এরপর দেশের শীর্ষ আদালতও তাদের পক্ষেই রায় দেয়। কিন্তু বিজেপি নেতাদের বয়ানবাজি কোনও কিছুতেই কম হওয়ার লক্ষণ আপাতত দেখা যাচ্ছেনা।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here