ডেস্ক: তিন রাজ্যে বিধানসভা নির্বাচন কেন্দ্র করে বিদ্রোহের ঝড় উঠেছে বিজেপি শিবিরে। যেসব বিধায়ক বা নেতা নির্বাচন লড়ার টিকিট পাচ্ছেন না, বিশেষ করে তাদের মধ্যেই চোখে পড়ছে ক্ষোভ। এবার টিকিট না পাওয়ায় দল ছাড়লেন বিজেপির হেভিওয়েট বিধায়ক জ্ঞানদেব আহুজা। রবিবার প্রার্থী তালিকা প্রকাশ হওয়ার পরই দল ছাড়ার ঘোষণা করেন তিনি।

ইস্তফা দিয়েই বিজেপির উপর জমে থাকা ক্ষোভ উগড়ে দিয়েছেন আহুজা। তাঁর দাবি, বিজেপি দেশজুড়ে একক কর্তৃত্ব কায়েম করার চেষ্টা করছে। প্রসঙ্গত, রাজস্থানের আলোয়ার জেলার অন্তর্গত রামগড়ের বিধায়ক ছিলেন জ্ঞান দেব আহুজা। এদিন বিজেপির তরফে প্রকাশিত প্রার্থী তালিকা প্রকাশ্যে আসার পরই শুরু হয় তাঁর বিদ্রোহ। বল রাখা ভাল, নিজের বিতর্কিত বয়ানের কারণে বহুবার শিরোনামে উঠে এসেছিলেন আহুজা। আরএসএস ঘনিষ্ঠ এই নেতা একদা বলেন, জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয় থেকে নাকি প্রত্যেক দিন কয়েক হাজার কন্ডোম উদ্ধার হয়। এছাড়াও গণপিটুনি এবং লাভ জিহাদের মতো স্পর্শকাতর মামলা নিয়েও একাধিক উস্কানিমূলক বয়ান দিয়েছেন তিনি।

২০০টি বিধানসভা আসন বিশিষ্ট রাজস্থানে ১৭০টি আসনের জন্য প্রার্থীদের নাম ঘোষণা হয় এদিন। বহুল চর্চিত বেশ কিছু পুরনো মুখ জায়গা পায়নি এই তালিকায়। যাদের মধ্যে অন্যতম জ্ঞান দেব আহুজা। এছাড়াও মন্ত্রী বাবুলাল শর্মা, রাজকুমার রিনবা এবং ধন সিং রাওয়াতের মতো আসন্ন বিধানসভায় টিকিট দেওয়া হয়নি। ইতিমধ্যে কংগ্রেসে যোগ দেওয়া শুরু করেছেন বিক্ষুব্ধ বিজেপি নেতারা। ফলে রাজস্থানে প্রথম থেকেই বিপদে থাকা বিজেপির বিপদ আরও একটু বাড়তে পারেন বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here