ডেস্ক: বিজেপি বিধায়ক সুরেন্দ্র সিং তাঁর বিতর্কিত মন্তব্যের জন্য বারবার খবরের শিরোনামে উঠে আসছেন। এদিন তিনি জম্মু-কাশ্মীর সীমান্তের ওপর পাকিস্তানের অস্ত্রবিরতি চুক্তির লঙ্ঘনের ব্যাপারে নিজের দলকেই এক হাত নিলেন। কেন্দ্রীয় সরকারের দ্বারা গৃহীত এই অস্ত্রবিরতি চুক্তির বিরোধ করে, শুক্রবার তিনি সভায় বলেছেন যে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং এর এই সিদ্ধান্ত ভুল।

সুরেন্দ্র সিং বলেছেন যে গুলির জবাবে গুলিই করাই ভাল। জম্মু-কাশ্মীর সীমান্তে ভারত এবং পাকিস্তানের মধ্যে অস্ত্রবিরতি চুক্তি হওয়া সত্ত্বেও, পাকিস্তান সেই চুক্তি বারবার লঙ্ঘন করে সীমান্তে গুলিবর্ষণ করছে। এরফলে ভারতীয় সেনাদের শহিদ হওয়ার ঘটনায় যথেষ্ট চিন্তায় আছেন তিনি। তাই এই চুক্তির ব্যাপারে নিজের মত পোষণ করে তিনি জানিয়েছেন যে, এই সিদ্ধান্ত ভুল। সভায় যখন তাঁকে প্রশ্ন করা হয় যে, প্রধানমন্ত্রী কেন কোনও ইফতার পার্টির আয়োজন করেন না? উত্তরে তিনি বলেছেন, ভারতে অনেক মুসলমান আছে, তাই তাঁদের সকল উৎসবের মান রাখা উচিত। কিন্তু যে মুসলমানরা এই দেশে থেকে পাকিস্তানের কথা চিন্তা করে তাঁদের মতন ব্যক্তিদের গুলি করে মেরে ফেলা উচিৎ। তাঁর এই মন্তব্যই তুমুল বিতর্কের সৃষ্টি করেছে।

প্রধানমন্ত্রীর নিজের দেশে মসজিদে না গিয়ে বিদেশের মসজিদে প্রবেশ করা নিয়েও সুরেন্দ্রকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, যেখানে আদরপূর্বকভাবে ডাকা হবে সেখানে নিশ্চয়ই যাবেন। কিন্তু যে দেশে মুসলিম লিগ প্রধান আসাদউদ্দিন ওয়েইসির মতন নেতারা ভারতমাতাকে ডাইনি বলেন বা আজম খানের মতন ব্যক্তিরা ভারতমাতাকে শত্রু বলেন, তাঁদের আমন্ত্রণে কোনও দিনই সাড়া দেওয়া উচিৎ নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here