news bengali

মহানগর ওয়েবডেস্ক: বিতর্কে অনুষ্কা শর্মা। তার প্রযোজিত ওয়েব সিরিজ ‘পাতাললোক’ সাধারণ মানুষ ও দর্শকদের মন ভরালেও ক্ষোভ জমিয়েছে বিজেপি নেতাদের মনে। তাই রেগে গিয়ে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি কে সরাসরি অনুষ্কাকে ডিভোর্স দেওয়ার নির্দেশ দিলেন বিজেপি বিধায়ক নন্দকিশোর গুর্জর। শুধু এই নির্দেশ দিয়েই তিনি ক্ষান্ত হননি তিনি ‘পাতাললোক’-এর মত ওয়েব সিরিজ বানানোর জন্য অনুষ্কার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন।

গত মঙ্গলবার উত্তরপ্রদেশের এই বিজেপি বিধায়ক জানিয়েছেন, বিনা অনুমতিতে সিরিজে তাঁর ছবি ব্যবহার করেছেন ‘পাতাললোক’-এর নির্মাতারা। শুধু তাই নয়, এই ওয়েব সিরিজে সাম্প্রদায়িক হিংসা দেখানোর অভিযোগ তুলে জাতীয় নিরাপত্তা আইনের আওতায় অনুষ্কা শর্মার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন নন্দকিশোর।

মূলত এই সিরিজে একটি পেপার কাটিং এর ব্যবহার করা হয়েছে যেখানে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্য নাথের সঙ্গে ওই বিজেপি বিধায়কের ছবি বিনা অনুমতিতে দেখানো নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন নন্দকিশোর। বিজেপি বিধায়ক এও জানিয়েছেন, ‘পাতাললোক’ ওয়েব সিরিজে দেখানো হয়েছে নির্দোষ ভারতীয়দের অহেতুক পাকিস্তানি চিহ্নিত করে মামলা সাজিয়েছে সিবিআই। এমন মিথ্যা প্রচার আদতে দেশ এবং সমাজকে কলুষিত করতে পারে বলে নন্দকিশোরের দাবি। এই কারণে শুধুমাত্র মামলা দায়ের করাই নয়, এই ওয়েব সিরিজকে ব্যান করার জন্য কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভেরকার–এর কাছে চিঠি পাঠিয়ে বিষয়টিতে হস্তক্ষেপ করার কথাও বলেছেন উত্তরপ্রদেশের ওই বিধায়ক।
তবে অনুষ্কা শর্মা প্রযোজিত এই ওয়েব সিরিজটি নিয়ে এই প্রথম নয়, কিছুদিন আগেই ‘পাতাললোক’ ওয়েব সিরিজে এক নেপালি চরিত্রের বিরুদ্ধে মহিলা পুলিশ অফিসার-কে জাতিবিদ্বেষী কথাবার্তা বলতে শোনা গিয়েছে এই অভিযোগে এক আইনজীবী এই সিরিজটি নিয়ে আপত্তি জানিয়েছিলেন। যার জেরে গোর্খা সম্প্রদায়ের মহিলাদের অপমান করা হয়েছে বলে দাবি করেন বীরেন শ্রীগুরুং নামে ওই আইনজীবী। ঠিক এই কারণেই গত সোমবার প্রযোজক অনুষ্কা শর্মাকে একটি আইনি নোটিশ পাঠিয়ে ওই দৃশ্যটি তুলে নেওয়ার কথাও জানিয়েছেন শ্রীগুরুং।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here