ডেস্ক: সংসারে একজন স্ত্রী’র ভূমিকা কি শুধুই বাচ্চা জন্ম দেওয়া? আধুনিক সমাজ এই প্রকৃতির চিন্তাধারা থেকে বেরিয়ে এলেও বিজেপির এক নেতা যে তাঁর স্ত্রী’কে শুধু বাচ্চা জন্ম দেওয়ার মেশিনই মনে করেন সেই বিষয়টি প্রত্যক্ষভাবে প্রমাণিত হয়। ফের আলপটকা বিতর্কিত মন্তব্য করে বিতর্ক সৃষ্টি করলেন উত্তরপ্রদেশের বিজেপি বিধায়ক। উত্তরপ্রদেশের খাটাউলের বিধায়ক বিক্রম সাইনি জনসংখ্যা নিয়ন্ত্রণ সম্পর্কিত একটি অনুষ্ঠানে গিয়ে বলে বসেন, দেশে কোনও আইন না লাগু হওয়া পর্যন্ত হিন্দুরা আরও বেশি সন্তানের জন্ম দিক।

বিজেপি বিধায়কের এই মন্তব্যে নতুন করে বিতর্কের ঝড় উঠেছে। মুজফফরগরের এক অনুষ্ঠানে সাইনি বলেন, ”সন্তান জন্ম দেওয়ার বিষয়ে দেশে কোনও আইন লাগু না হওয়া ও পর্যন্ত হিন্দুদের আরও বেশি করে সন্তানের জন্ম দিতে হবে।” এখানেই থেকে না থেকে বিতর্কিত মন্তব্যের ঝাঁজ আরও বাড়িয়ে সাইনি যোগ করেন, ”আমি আমার স্ত্রী’কেও বলে দিয়েছি, যতদিন আইন না হয় একের পর এক সন্তানের জন্ম দিয়ে যেতে হবে। আমার স্ত্রী চেয়েছিল দুটি সন্তান হোক, কিন্তু আমি চাই যেন কমপক্ষে ৪-৫টি সন্তান হয় আমাদের।

জনসমক্ষ্যে এ হেন বিতর্কিত মন্তব্য করায় আইনি ফাঁসেও পড়েছেন এই বিধায়ক। এই মন্তব্যের বিরোধিতায় একটি জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছে সুপ্রিম কোর্টে। দেশজুড়ে সর্বাধিক দুই সন্তানের আইনও চালু করতে বলা হয়েছে ঐ জনস্বার্থ মামলায়।

এই মুহূর্তে ভারতের অন্যতম সমস্যাই হল জনবিস্ফোরণ। লাফিয়ে লাফিয়ে জনসংখ্যা বাড়ার কারণেই বাড়ছে বেকারত্বও। কিন্তু সেসব কিছুর পরোয়া না করেই বিতর্কিত মন্তব্য করে ফের শিরোনামে উঠে এলেন এই বিজেপি বিধায়ক। একই সঙ্গে এই প্রশ্নও তুলে দিলেন, আজকের সমাজেও কি স্ত্রী মানেই শুধু বাচ্চা জন্ম দেওয়ার মেশিন?

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here