Home Featured পোশাক বিধি মেনেই বিধানসভায় হাজির বিজেপি বিধায়করা

পোশাক বিধি মেনেই বিধানসভায় হাজির বিজেপি বিধায়করা

0
পোশাক বিধি মেনেই  বিধানসভায় হাজির বিজেপি বিধায়করা
Parul

নিজস্ব প্রতিনিধি :   পোশাক বিধি মেনেই বিধানসভায় হাজির বিজেপি বিধায়করা। আজ, মঙ্গলবার বিজেপির যে সব বিধায়ক বিধানসভায় হাজির ছিলেন, তাঁরা প্রত্যেকেই দলের গাইডলাইন মেনে নির্দিষ্ট পোশাক পরে এসেছিলেন। এদিন দলের নির্দিষ্ট করে দেওয়া পোশাক পরে এসেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও।

শনিবার হেস্টিংসে দলীয় কার্যালয়ে বৈঠকে বসেন বিজেপি বিধায়করা। একুশের বিধানসভা নির্বাচনে ৭৭টি আসন পেয়েছিল বিজেপি। তার মধ্যে ছিলেন দুই সাংসদও। তাঁরা ইস্তফা দেন বিধায়ক পদে। বাকি ৭৫ জনের মধ্যে মুকুল রায় বিজেপি ছেড়ে ফিরে গিয়েছেন তৃণমূলে। তাই আপাতত বিজেপির বিধায়কের সংখ্যা ৭৪। এঁদের মধ্যে নবাগতের সংখ্যাই বেশি। মূলত  এঁদেরই বিধানসভার আদবকায়দা শেখাতেই কর্মশালার আয়োজন করেছিল বিজেপি। ওই কর্মশালায় উপস্থিত থাকার কথা ছিল ৫০ জন বিধায়কের। বাকিদের ভার্চুয়ালি উপস্থিত থাকতে বলা হয়েছিল। যাঁদের হেস্টিংসে উপস্থিত থাকার কথা ছিল, তাঁদের মধ্যে ছজন অনুপস্থিত ছিলেন। তা নিয়ে কম গুঞ্জন হয়নি।

ওই বৈঠকে বিধানসভার রীতিনীতি শেখানো হয়। এর পাশাপাশি জানিয়ে দেওয়া হয় পোশাক বিধি সম্পর্কে। সেখানে বলা হয় প্রত্যেক বিধায়ককেই গেরুয়া  উত্তরীয় পরতে হবে বাধ্যতামূলকভাবে। সাদা পাঞ্জাবীর সঙ্গে নিতে হবে তিলকও। তবে সাদা পাঞ্জাবী এবং তিলক বাধ্যতামূলক নয়।

গতকাল, সোমবার বিধানসভার গরহাজির ছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।তাই সেদিন সবাই  পোশাক বিধি মানেননি। যদিও আজ, মঙ্গলবার শুভেন্দু এসেছিলেন বিধানসভায়। বাধ্য ছাত্রের মতো পোশাক বিধি মেনে বিধানসভায় হাজির ছিলেন বিধায়করাও।     

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here