High Court 1
High Court 1

ডেস্ক: শুরুটা হয়েছিল পঞ্চায়েত ভোটের মনোনয়ন পর্ব থেকে। আদালতের রাজ্যে কোনওমতে পঞ্চায়েত নির্বাচন সম্পন্ন হলেও, ফের অভিযোগের ঝুলি হাতে শাসক দল ও কমিশনের বিরুদ্ধে ফের আদালতের দ্বারস্থ হতে চলেছে বিজেপি। বিজেপির অভিযোগ ব্যাপক বেনিয়ম হয়েছে পঞ্চায়েতের জেলাপরিষদের ভোট গণনায়।

সূত্রের খবর, জেলাপরিষদের ভোট পুনরায় গণনা করতে হবে এই দাবিতে সরব হয় বিজেপি। এই পরিপ্রেক্ষিতে শুক্রবার বৈঠকেও বসেন বিজেপির শীর্ষ নেতৃত্বরা। সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয় শাসকদল ও কমিশনের বিরুদ্ধে তাদের এই অভিযোগ নিয়ে আদালতের দ্বারস্থ হবেন তাঁরা। বিজেপির অভিযোগ অনুযায়ী, জেলাপরিষদে যখন গণনা চলছিল সেই সময় বিরোধী দলের কাউকে গণনাকেন্দ্রের মধ্যে ঢুকতেই দেওয়া হয়নি, উল্টে শাসকদলের বিধায়ক ও সাংসদরা গণনাকেন্দ্রের মধ্যে ঢুকে ব্যাপকভাবে ছাপ্পা ভোট থেকে শুরু করে প্রচুর বেনিয়ম করেছে। শাসক দলের নেতাদের সামনেই চলেছে ভোট গণনা। এই কারচুপির অভিযোগেই এবার আদালতের দ্বারস্থ হবেন তাঁরা।

অন্যদিকে, ইতিমধ্যেই রাজ্য বিজেপি নেতৃত্বের কাছে জেলা পরিষদের গণনার বিস্তারিত রিপোর্ট চেয়েছে রাজ্য নেতৃত্ব। আদালতে যাওয়ার জন্য নিজেদের প্রস্তুতি পর্বও সেরে নিচ্ছে বিজেপি। মনে করা হচ্ছে চলতি মাসের শেষের দিকেই হাইকোর্টের দ্বারস্থ হবে রাজ্য গেরুয়া শিবির।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here