kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, প্রতিনিধি, উত্তর দিনাজপুর: উত্তর দিনাজপুরের হেমতাবাদের বিধায়ক তথা বিজেপি নেতা দেবেন্দ্রনাথ রায়ের রহস্যজনক মৃত্যুর ঘটনায় সিবিআই তদন্ত চাওয়ার পাশাপাশি মুখ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করলেন কোচবিহারের বিজেপি সাংসদ নিশীথ প্রামানিক। মঙ্গলবার সকালে তিনি কোচবিহার থেকে রায়গঞ্জ এসে পৌঁছন। সেখানে দলীয় জেলা কার্যালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘গোটা পশ্চিমবঙ্গে গণতন্ত্রের কণ্ঠরোধ করার চেষ্টা চলছে। গোটা রাজ্যজুড়ে হত্যালীলা চলছে। আমরা উত্তরবঙ্গে এই প্রথম এমন ঘটনা দেখলাম। গোটা পশ্চিমবঙ্গের জুড়ে যে ধরনের পরিবেশ তৈরি হয়েছে, তাতে আমরা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পদত্যাগ দাবি করছি। দেবেনবাবুর মৃত্যুর আসল কারণ জানতে চাইছে সাধারণ মানুষ। আর সেই কারণ সিআইডি তদন্তে উঠে আসবে না। প্রকৃত কারণ জানতে আমরা সিবিআই তদন্ত দাবি করছি।‘

বিধায়কের এই রহস্য-মৃত্যুর ঘটনাটি আত্মহত্যা বলে গতকাল দাবি করা হয়েছে জেলা পুলিশের তরফে। এদিন পুলিশের সেই দাবি প্রসঙ্গে বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিক বলেন, পুলিশ সম্পূর্ণ ভাবে দলদাসে পরিণত হয়ে গিয়েছে। সত্য ঘটনাকে আড়াল করার জন্য পুলিশ এই ধরনের কথা বলছে। দিকে দিকে আমাদের দলীয় কর্মীদের ওপর মিথ্যা মামলা দেওয়া হচ্ছে। মহিলা কর্মীদের ওপর শারীরিক অত্যাচার করা হচ্ছে। আমরা সব সহ্য করেছি। এবার আমাদের বিধায়কের এই হত্যা আমরা মেনে নেব না। আমরা সোচ্চার হব রাজ্যজুড়ে। পশ্চিমবঙ্গ পুলিশ আর সিআইডি কয়েনের এপিঠ আর ওপিঠ। সত্য ঘটনা ধামাচাপা দেওয়ার জন্য পুলিশ ও সিআইডি এই ধরনের কথা বলছে। মৃত্যুর আসল কারণ জানতে তাই আমরা সিবিআই তদন্ত দাবি করছি।

উল্লেখ্য, হেমতাবাদের বিধায়ক তথা বিজেপি নেতা দেবেন্দ্রনাথ রায়ের মৃত্যুর প্রকৃত রহস্য বের করতে গতকাল সিবিআই তদন্তের দাবি করেছিলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরি। বিধায়কের বাড়ি এসে তিনি বলেছিলেন, ‘পরিকল্পিত ভাবে খুন করা হয়েছে বলে গ্রামবাসীরা যে দাবি করেছেন, তাদের দাবিতে তিনি সহমত। এটা গণতন্ত্রের পক্ষে কাম্য নয়। যেখানে শাসক দলের যাকে পছন্দ নয়, তার সঙ্গে এরকম করা হচ্ছে। সঠিক তদন্ত করলে এই মৃত্যুর ঘটনার কিনারা করা যাবে। আর সেই তদন্ত করতে পারে সিবিআই। অন্যদিকে, বিধায়ক দেবেন্দ্রনাথ রায়কে খুন করা হয়েছে গতকাল দাবি করেছিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেছিলেন, রাজ্য পুলিশকে দিয়ে এই ঘটনার তদন্ত করলে হবে না। কেন্দ্রীয় এজেন্সি দিয়ে তদন্ত করাতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here