kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: জিতেও বিধায়ক পদ ছাড়লেন বিজেপি সাংসদ জগন্নাথ সরকার ও নিশীথ প্রামানিক। ওই দুই সাংসদ এবারের বিধানসভা ভোটে লড়েছিলেন। জিতও যান। তাই জল্পনা ছিল কোন জনপ্রতিনিধি পদ তারা রাখবেন। শেষপর্যন্ত বিধায়ক পদ থেকে ইস্তফা দিলেন দিনহাটার বিজেপি বিধায়ক নিশীথ প্রমাণিক ও শান্তিপুর থেকে নির্বাচিত জগন্নাথ সরকার। ওই দুই জন সাংসদ হিসেবেই থাকছেন।

এপ্রসঙ্গে নিশীথ প্রমানিক বলেন, একইসঙ্গে দুটি সদনের সদস্য থাকা যায় না। দল জানিয়েছে আমাদের বিধায়ক পদ থেকে ইস্তফা দিতে হবে। সেই মতো ইস্তফা দিলাম। অন্যদিকে,  জগন্নাথ সরকার জানান, দলের নির্দেশে বিধায়ক পদ থেকে ইস্তফা দিলাম।

উল্লেখ্য, এবারের রাজ্য বিধানসভা নির্বাচনে বিজেপি থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন একাধিক সাংসদ। তাদের মধ্যে জিতে যান কোচবিহারের সাংসদ নিশীথ প্রামানিক ও রানাঘাটের সাংসদ জগন্নাথ সরকার। ওই দুই বিজেপি প্রার্থী জেতেন দিনহাটা ও শান্তিপুর থেকে। নিয়ম অনুযায়ী যে কোনও একটি জনপ্রতিনিধি পদে থাকতে পারবেন নির্বাচিত সদস্যরা। সেই হিসাবে প্রশ্ন ওঠে, তা হলে কি সাংসদ পদ থেকে ইস্তফা দিয়ে বিধায়ক থাকবেন ওই দুই এমপি? এই নিয়ে দলে বিস্তর আলোচনা হয়। কেন্দ্রীয় নেতৃত্ব চেয়েছে বিধায়ক পদ ছেড়ে দিন নিশীথ প্রামানিক ও জগন্নাথ সরকার। সেই মতো ওই দুজন বিধায়ক পদ ছেড়ে দিলেন। ওই দুই আসনে এবার উপনির্বাচন হবে। ইতিমধ্যে দলের অন্দরে উপ নির্বাচনের প্রস্তুতি শুরু করে দিয়েছে বিজেপি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here