বিরোধীরা ‘হাত’ ধরলে ২০১৯-এ নিজের কেন্দ্রেই হারবেন মোদী, ভবিষ্যতবাণী রাহুলের

0

ডেস্ক: আসন্ন ২০১৯ লোকসভা নির্বাচনে বিজেপিকে হারানো সম্ভব। কিন্তু তা করতে গেলে কংগ্রেসের ছত্রছায়ায় আঞ্চলিক দলগুলি জোট বাঁধতে হবে। তাহলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তাঁর নিজের কেন্দ্র বারাণসীতেই পর্যুদস্ত করতে পারবে কং-সপা-বসপা। কর্ণাটকে নির্বাচনী প্রচারে গিয়ে বেঙ্গালুরুর একটি সভা থেকে এই বার্তাই আঞ্চলিক শক্তিগুলির কাছে পৌঁছে দিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি।

কেন্দ্রীয় সরকারের উপর শরিক ও দলিত, উভয়ের ক্ষোভকে কাজে লাগিয়ে ফায়দা তুলতে চাইছে কংগ্রেস। এই প্রসঙ্গে রাহুলের মত, ২০১৯-এ দেশ বিজেপির এমন পতন দেখবে যা আগে হয়নি। একই সঙ্গে তিনি যোগ করেন, এই স্বার্থে সকল আঞ্চলিক দল অর্থাৎ সপা, বসপা, ডিএমকে, তৃণমূল কংগ্রেস ও এনসিপি এদের এক ছাতার তলায় আসতে হবে। রাহুল বলেন, ”আসন্ন নির্বাচনে বিজেপির কোনও সুযোগ নেই। বিরোধীদের মজবুত জোট দেখে মনে হচ্ছে আবার আগের মতো পরিস্থিতি ফিরে পাব আমরা।’ বিজেপিকে আক্রমণ করে কং সভাপতির আরও বক্তব্য, ‘আর কোথায় জিতবে বিজেপি? রাজস্থান, ছত্তিশগড়, মধ্যপ্রদেশ, গুজরাত, হরিয়ানা ও পঞ্জাব সব রাজ্যেই বিরোধীরাই জিতবে এবার।’

বিরোধী জোট হলে যে প্রত্যেক দলের নিজস্ব দাবি-দাওয়া থাকে সে বিষয়েও যথেষ্ট ওয়াকিবহাল কংগ্রেস সভাপতি। জোট হলেও তার স্থায়িত্ব নিয়ে কথা বলতে গিয়ে রাহুল জানান, ‘কংগ্রেস জানে কীভাবে দলগুলিকে সঙ্গে নিয়ে চলতে হয়। আমাদের মিথ্যা দেমাক নেই। আমরা মানুষের কোনও ক্ষতি করিনি, গণহত্যাও করিনি। তাই আমরা জানি কীভাবে মোদী ও আরএসএসের হাত থেকে দেশকে উদ্ধার করা যায়।’ শেষে রাহুল জোর গলায় দাবি করে রাখেন, সপা-বসপা জোট বাঁধলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজের কেন্দ্র বারাণসীতেও জিততে পারবেন না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here