ডেস্ক: লোকসভা নির্বাচন ২০১৪ বিশাল প্রচারের ভিড়ে তৎকালীন প্রধানমন্ত্রী পদপ্রার্থী নরেন্দ্র মোদীর প্রতিশ্রুতি ছিল ক্ষমতায় এলে কালো টাকা দেশে ফিরবে এবং গরিব মানুষের অ্যাকাউন্টে ১৫ লক্ষ করে টাকা করে ঢুকে যাবে। তবে নির্বাচনের মাত্র ২ দিন আগে প্রতিশ্রুতির সে কথা বেমালুম উড়িয়ে দিলেন বিজেপি নেতা রাজনাথ সিং। তার দাবি, কালো টাকা দেশে ফিরবে একথা বলা হয়েছিল। কিন্তু ১৫ লাখ টাকা দেওয়ার কথা বিজেপি কখনই বলেনি।

সোমবার নিজেদের নির্বাচনী ইস্তেহার প্রকাশ করেছে বিজেপি। তারপর মঙ্গলবার সংবাদ সংস্থা এনআইএকে দেওয়া এক সাক্ষাৎকারে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের কাছে উঠে আসে অতীতের সেই ১৫ লাখি গল্প। সেখানে অবশ্য রীতিমতো পাল্টি খেয়ে রাজনাথ বলেন, আমরা কখনই বলিনি ১৫ লক্ষ টাকা আসবে আমরা শুধু বলেছিলাম, কালো টাকার বিরুদ্ধে যথাযোগ্য ব্যবস্থা নেওয়া হবে। আর তার জন্য স্পেশাল ইনভেস্টিগেশন টিম গঠন করা হয়েছে। তবে সেই কালো টাকাই বা কোথায় ফিরেছে? তার কোনও সদুত্তর দেননি রাজনাথ সিং।

তবে বিগত দুই দিন ধরে মধ্যপ্রদেশ সহ একাধিক জায়গায় যে আয়কর দফতরের তল্লাশি অভিযান চলছে সে প্রসঙ্গে বিরোধীরা আঙুল তুলেছেন রাজনৈতিক স্বার্থসিদ্ধির দিকে। যার প্রেক্ষিতে এদিন অবশ্য রাজনাথ বলেন, ‘যে সংস্থা এই অভিযান চালাচ্ছে তারা একটি স্বাধীন সংস্থা। এদের উপর কোনও নির্বাচনী আচরণবিধিও লাগু হয় না। তারা নিজেদের মতো করে তাঁদের কাজ চালাচ্ছে। তাদেরকে আটকানো তো আমার পক্ষে সম্ভব নয়।’ একইসঙ্গে এই অভিযাবের জন্য সরকারকে কাঠগড়ায় তোলাও উচিৎ নয় বলে দাবি করেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here