উলটপুরাণ! ‘দিদিকে বলো’র দায়িত্বভার এবার নিতে চলেছে বিজেপি

0
217

মহানগর ওয়েবডেস্ক: তৃণমূলের কর্মসূচি ‘দিদিকে বলো’র দায়িত্ব এবার নিতে চলেছে বিজেপি! না চমকানোর কিছু নেই। প্রত্যক্ষ অর্থে এ হওয়া সম্ভব নয়, তবে পরোক্ষে সম্ভব। কারণ, ‘দিদিকে বলো’তে ফোন করে যারা সুরাহা পাননি বা যাদের কোনওরকম সাহায্য মেলেনি তাদেরকে খুঁজে বের করার পরিকল্পনা করছে বিজেপি! মূলত, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রচার চালানোর জন্যই এই ‘অসহায়’ মানুষগুলোকে বেছে নেওয়ার চেষ্টা চালাচ্ছে বঙ্গীয় পদ্ম শিবির।

বিজেপির দাবি, এতদিন ধরে ‘দিদিকে বলো’তে বহু মানুষই ফোন করেছেন। স্বভাবতই প্রচুর মানুষ এর থেকে কোনও সুরাহা পাননি। শাসকদলের অনেক নেতা-মন্ত্রীর ওপর ক্ষোভপ্রকাশ করতেই হয়তো মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হয়েছিলেন এই মানুষগুলো। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় তাদের ডজাকে সাড়া দেননি। সাধারণ মানুষের ভরসা ধীরে ধীরে মুখ্যমন্ত্রীর ওপর থেকে চলে যাচ্ছে। এই ধারণা আরও দৃঢ় করতেই সমাধান না পাওয়া মানুষদের কাছে টানতে চাইছে ভারতীয় জনতা পার্টি। বিজেপি সূত্রে খবর, সাধারণ মানুষ যারা সমাধান পাননি তাদের এক লহমায় খুঁজে বের করা ভীষণ কঠিন কাজ। তাই এর জন্য শক্তিশালী নেতৃত্বের কথা এখন থেকেই ভাবছে তারা। আলাদা সংগঠনের মাধ্যমে রাজ্যের বিভিন্ন জায়গায় আলোচনা সভার মধ্যে দিয়ে এই মানুষের চিহ্নিত করতে বদ্ধপরিকর তারা।

বিজেপির এই প্রচেষ্টাকে একেবারেই গুরুত্ব দিতে রাজি নয় তৃণমূল কংগ্রেস শিবির। তাদের মতে, এই পদক্ষেপে বিজেপির কোনও লাভ হবে না বরং ক্ষতিই বাড়বে। কারণ, তাদের এই পদক্ষেপ তৃণমূলের কর্মসূচি নির্ভর। যারা এতদিন সমাধান পাবেন না, তাদের সহায়তায় পুরোদমেই চেষ্টা করবে তৃণমূল। সুতরাং, বিজেপি যতই তৃণমূল সম্পর্কে বিষ ঢালার চেষ্টা করুক, তার স্থায়িত্ব বেশিদিন হবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here