national news

মহানগর ওয়েবডেস্ক : গত বছর অর্থাৎ ২০১৯ এর ৩০ মে দ্বিতীয়বারের জন্য ঐতিহাসিক জয় পেয়ে প্রধানমন্ত্রী হিসাবে শপথ নেন নরেন্দ্র মোদী। ১৯ এর লোকসভা নির্বাচনে বিরোধীদের উড়িয়ে দিয়ে একক ভাবেই ৩০০ আসন হাসিল করে বিজেপি। তারপর এনডিএ জোট নিয়ে ৩৫০ বেশি আসনে কেন্দ্রের ক্ষমতায় এসে দ্বিতীয়বারের জন্য কাজ শুরু করে মোদীর টিম।

দেখতে দেখতে একবছর কেটে গিয়েছে, আর ২০১৯ এর সেই জয়ের বর্ষপূর্তিতে কোনও ফাঁক রাখতে চায় না গেরুয়া শিবির। তবে লকডাউন ও করোনার কথা মাথায় রেখেই এবারে একটু অন্যভাবেই বর্ষপূর্তি উদযাপন করবে বিজেপি শিবির। গতকালই বিজেপির তরফ থেকে জানানো হয়েছে, অনলাইনেই দ্বিতীয় মোদি সরকারের প্রথম বর্ষপূর্তির সমস্ত আয়োজন করা হচ্ছে। গেরুয়া শিবিরের দাবি, প্রথম এক বছরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন এই সরকার যেভাবে কাজ করেছে, তা ‘ঐতিহাসিক’। তাই, নিজেদের সাফল্যের কথা অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমেই সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে চায় বিজেপি।

গত এক বছরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী র নেতৃত্বে যে যে আইন লাগু করা হয়েছে দেশের অগ্রগতির জন্য সেই সমস্ত তথ্য তুলে ধরা হবে অনলাইনে। তালিকায় রয়েছে, কাশ্মীরের ৩৭০ ধারা বিলোপ থেকে নাগরিকত্ব সংশোধনী আইন পাস। রাম মন্দির নির্মাণে অগ্রগণী ভূমিকা সবটাই অনলাইনে ভার্চুয়ালি প্রচার করবে বিজেপি।

গতকালই বিজেপির সাধারণ সম্পাদক অরুণ সিং দলের রাজ্য নেতৃত্ব এবং শীর্ষনেতাদের চিঠি লিখে সেলিব্রেশনের যাবতীয় পরিকল্পনার কথা জানিয়ে দিয়েছেন। সেখানে বলা হয়েছে, ৩০ মে প্রথম বর্ষপূর্তি উপলক্ষে ভার্চুয়ালি ৭৫০টি জনসভা করবেন বিজেপি নেতারা। রাজ্য নেতৃত্বকে নির্দেশ দেওয়া হয়েছে এই জনসভাগুলিতে অন্তত ৭৫০ জন করে মানুষ হাজির করতেই হবে। বড় রাজ্যগুলি দুটি করে এবং ছোট রাজ্যগুলি একটি করে ভারচুয়াল জনসভার আয়োজন করবে। বাকিগুলি করবে কেন্দ্রীয় নেতৃত্ব।

শুধুমাত্র জনসভা নয়, অনলাইনেই বিজেপির শীর্ষ নেতৃত্বে সাংবাদিক বৈঠক করবেন বলে জানা গিয়েছে। দেশজুড়ে আয়োজন করা হবে ১ হাজার সাংবাদিক বৈঠকের। সেগুলিও হবে অনলাইনেই। দেশের মানুষদের ‘ আত্মনির্ভর ‘ হওয়ার ডাক দিয়ে একটি বিশেষ চিঠি নিজের হাতে লিখে দেশের অন্তত ১০ কোটি পরিবারের কাছে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই সঙ্গে করোনা রুখতে প্রধানমন্ত্রীর দেওয়া বিভিন্ন পরামর্শের কথাও তুলে ধরা হবে ওই চিঠিতে। এছাড়াও বর্ষপূর্তিতে দরিদ্রদের মধ্যে মাস্ক এবং স্যানিটাইজার বিলি করতে নির্দেশ দেওয়া হয়েছে দলীয় কর্মীদের।

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here