Parul

মহানগর ডেস্ক: জলের সমস্যা একটি বড় সমস্যা। রাজধানীতে জলের সমস্যা নিয়ে প্রতিবাদে নামল এবার বিজেপি। বিজেপির পক্ষ থেকে জানানো হয়েছে যে রাজ্য সরকারের প্রতিটি বাড়িতে জলের কলের লম্বা প্রতিশ্রুতি সত্ত্বেও, প্রায় প্রতিটি অঞ্চলেই জলের ঘাটতি রয়েছে। এমনকি যেসব অঞ্চলে সঠিকভাবে জল সরবরাহ রয়েছে, সেইসব অঞ্চলের জল সরবরাহের গুণমান সম্পর্কে নিয়মিত অভিযোগ আসে।

ads

দিল্লিতে এইদিন বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে দিল্লি পুলিশ সোমবার বিজেপি কর্মীদের ওপর জলকামান চালায়। সোমবার দিল্লির বিজেপি প্রধান আদেশ গুপ্তা জানিয়েছেন যে, দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন এর বাসভবনের বাইরে বিক্ষোভ করতে গিয়ে দলীয় কর্মীদের ওপর দিল্লি পুলিশ জলকামান ব্যবহার করে।

এছাড়াও দিল্লির বিজেপি মিডিয়া বিভাগের প্রধান নবীন কুমার জানিয়েছেন যে, দিল্লি পুলিশ বিক্ষোভকারীদের ওপর জলকামানের সঙ্গে সঙ্গে লাঠি ব্যবহার করেছে। অর্থাৎ বিক্ষোভকারীদের ওপর লাঠিচার্জ করা হয়। এছাড়াও দলীয় কর্মীদের মধ্যে অনেকেরই মোবাইল ফোন ভেঙে দেওয়া হয়। তিনি আরও জানিয়েছেন, মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের শাসনকালে ট্যাংকার মাফিয়া বিকাশ লাভ করেছে। মানুষকে নিত্যদিনের প্রয়োজনীয় জলের জন্য ট্যাংকের উপর নির্ভর করতে বাধ্য করছে।

বিধানসভা বিরোধীদলীয় নেতা বিজেন্দ্র গুপ্তা আম আদমি পার্টির সরকারের বিরুদ্ধে জানিয়েছেন যে, ভোট এর সময় জলের ভর্তুকি প্রতিশ্রুতি নিয়ে ক্ষমতায় এসেছিল আম আদমি পার্টি। কিন্তু বাস্তবে জল কিনে খেতে হচ্ছে রাজধানীর মানুষকে। সঙ্গে মেটাতে হচ্ছে মেডিকেলের বিল। খারাপ গুণমানের জলের জন্য আরও বেশি অর্থ প্রদান করতে হচ্ছে এই রাজ্যের মানুষকে।

উল্টোদিকে, এই জলের সমস্যার জন্য দিল্লি সরকার প্রতিবেশী রাজ্য হরিয়ানাকে দায়ী করেছে। দিল্লির জল বোর্ডের ভাইস চেয়ারম্যান রাঘব চাড্ডা জানিয়েছেন, হরিয়ানা সরকার জল সংকটের কারণে দিল্লিতে জল সরবরাহ কমিয়ে দিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here