ডেস্ক: আসানসোলে ও রানিগঞ্জে হিংসার পরিস্থিতি খতিয়ে দেখতে সাংসদ ওম মাথুরের নেতৃত্বে রবিবার আসানসোলের পথে রওনা দিল ৪ সদস্যের কেন্দ্রীয় প্রতিনিধি দল। যে দলে আছেন শাহনওয়াজ হোসেন, বিহারের প্রাক্তন পুলিস প্রধান বি. ডি. রাম, সাংসদ রূপা গাঙ্গুলিও। তবে ১৪৪ ধারা জারি থাকায় আসানসোল যাওয়ার পথে বাঁশড়া মোড় ও কালীপাহাড়ির কাছে বিজেপির প্রতিনিধি দলকে আটকায় পুলিশ। কিন্তু পুলিশের সেই অনুরোধ উপেক্ষা করেই আসানসোলের উদ্দেশ্যে রওনা দেন তারা।

যেহেতু গতকালই নির্বাচন কমিশন পঞ্চায়েয়ত ভোটের দিনক্ষণ ঘোষণা করে দিয়েছে। এবং শনিবার থেকেই পঞ্চায়েত নির্বাচনের আচরণবিধি কার্যকর করে দেওয়া হয়ে গিয়েছে। সেই কারনেই প্রতিনিধি দলকে ওই এলাকায় ঢুকতে দেওয়ার অনুমতি দেয়নি রাজ্য প্রশাসন। কিন্তু অনুমতি ছাড়াই ওই এলাকায় ঢুকবেন বলে জানিয়েছেন সাংসদরা। এবং ফিরে গিয়ে আসানসোলে ও রানিগঞ্জে হিংসার পরিস্থিতি সম্পর্কে বিস্তারিত রিপোর্ট দেবেন কেন্দ্রীয় শীর্ষ নেতৃত্বকে।

উল্লেখ্য, গত কয়েকদিন ধরে সাম্প্রদায়িক হিংসায় উত্তপ্ত আসানসোল ও রানিগঞ্জ। ঘটনার জেরে রাজ্য সরকারকে কার্যত তুলোধোনা করেছে বিজেপি। পরিস্থিতি সামাল দিতে নবান্নকে আধাসেনা মোতায়েনের প্রস্তাব দেয় কেন্দ্র। কিন্তু কেন্দ্রের সেই প্রস্তাব খারিজ করে দেয় রাজ্য। সাফ জানিয়ে দেয়, আসানসোল- রানিগঞ্জের পরিস্থিতি সামলাতে রাজ্য পুলিশই যথেষ্ট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here