kolkata bengali news

নিজস্ব প্রতিনিধি: লোকসভা নির্বাচনে প্রচারের জন্য বিজেপির থিম সং গেয়েছেন দলীয় সাংসদ বাবুল সুপ্রিয়। তা নিয়ে তৈরি হয়েছিল বিতর্ক। কমিশনে বিস্তর অভিযোগ দায়ের করেছিলেন বিরোধীরা। প্রসঙ্গত, ভোটের সময় থিম সং প্রকাশ করতে হলে নির্বাচন কমিশনের থেকে আগাম অনুমতি নিতে হয় রাজনৈতিক দলগুলিকে। এই ক্ষেত্রে কোনও অনুমতি না নেওয়ায় বাবুল সুপ্রিয়র কাছে জবাব তলব করে রাজ্য নির্বাচন কমিশন।

জবাবে বাবুল জানান, তিনি সরকারি ভাবে এই গান প্রকাশ করেননি। কয়েকটি সংবাদ মাধ্যম তাঁর গান রেকর্ডিং এর ভিডিও সম্প্রচার করে। এতে তাঁর কোনও ভূমিকা নেই। তিনি কয়েকজন ঘনিষ্ঠকে গানটি শোনার জন্য পাঠিয়েছিলেন মাত্র, একে গান প্রকাশ বলা যায় না। এরপরই নিয়ম মেনে কমিশনের কাছে গানের অনুমতি চাওয়ার জন্য উদ্যোগ নেয় রাজ্য বিজেপি।

 

মঙ্গলবার রাজ্য নির্বাচন কমিশের দফতরে আসেন বিজেপির রাজ্য সম্পাদক সঞ্জয় সিং। গানের কথার জন্য অনুমতি চেয়ে কমিশনের দফতরে একটি আবেদন জমা দিয়েছেন তিনি। কমিশনের অনুমতি মিললেই সরকারি ভাবে তা প্রকাশ করবে বিজেপি। যদিও এই গানের কথা নিয়ে বিস্তর আপত্তি রয়েছে শাসকদল তৃণমূলের। নির্বাচনী কোড অব কন্ডাক্ট অনুযায়ী প্রচারে কাউকে ব্যক্তিগত আক্রমণ করা যায় না। যদিও এই ক্ষেত্রে সেই নিয়ম মানা হয়নি বলেই অভিযোগ তৃণমূলের। যদিও সেই অভিযোগ উড়িয়ে দিয়েছেন বিজেপির রাজ্য সহ সভাপতি জয়প্রকাশ মজুমদার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here