kolkata bengali news

ডেস্ক: বাংলায় বাম-কংগ্রেস জোট হওয়া নিয়ে যে জটিলতা সৃষ্টি হয়েছিল তা এক নিমেষেই শেষ হয়েছে কংগ্রেসের সিদ্ধান্তে। আসন্ন লোকসভায় এই দুলের কোনও জোট হবে না, ৪২ টি আসনেই প্রার্থী দেবে কংগ্রেস বলে জানানো হয়েছে। বাম-কংগ্রেস জোট না হওয়া বাংলায় ফায়দা দেবে বিজেপিকেই, এমনই দাবি করছেন উত্তর কলকাতার তৃণমূল কংগ্রেস প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়।

সুদীপ মনে করছেন, বাংলায় যদি সিপিএম-কংগ্রেস জোট হত, তাহলে চাপে থাকতো বিজেপি। কিন্তু এই জোট না হওয়ায় সুবিধা পাবে গেরুয়া শিবির। বাংলায় অধিকাংশ ক্ষেত্রেই দ্বিতীয় স্থানে থাকবে তারা। যদি জোট হত, তাহলে বিজেপিকে সরিয়ে বাম-কংগ্রেস দ্বিতীয় হতে পারত। কিন্তু যেহেতু জোট হচ্ছে না, তাই দুই দলই অনেকটা পিছিয়ে পড়বে এবং ফায়দা নেবে বিজেপি। এই প্রসঙ্গেই তিনি আরও জানিয়ে রাখেন, বাংলায় প্রথম স্থান দখল করতে তৃণমূলকে কেউ আটকাতে পারবে না। তাই বাকি দলগুলি ২,৩,৪ হতেই লড়াই করছে। সেক্ষেত্রে জোট না হওয়ার ফায়দা পাবে বিজেপি।

 

তৃণমূল, বাম ও কংগ্রেসের প্রার্থী তালিকা ঘোষণার পর এখন সকলেরই নজর বিজেপির দিকে। নিয়মানুসারে আর ৫ দিন রয়েছে প্রার্থী তালিকা ঘোষণার, তাই বিজেপির প্রার্থী তালিকা নিয়ে কৌতুহল ব্যাপক হারে বাড়ছে। রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েই দিয়েছেন, চমক থাকবে প্রার্থী তালিকায়। কী সেই চমক, তা দেখতেই এখন উৎসুক রাজনৈতিক মহল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here