প্রশান্তেও হতাশ মমতা, সমীক্ষার দাবি একুশের বিধানসভায় বিজেপি পাচ্ছে ২০০ আসন

0
1886

মহানগর ওয়েবডেস্ক: লোকসভা নির্বাচনে বিজেপির কাছে যারপরনাই ধরাশায়ী হয়েছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস। লোকসভায় ১৮ আসন পাওয়া বিজেপিকে টক্কর দিতে ইতিমধ্যেই প্রশান্ত কিশোরকে হাত করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। জনসংযোগের উদ্দেশ্যে চলছে জোরদার প্রস্তুতি। কিন্তু এত কিছু করেও লাভ কিছু হচ্ছে না তৃণমূলের। এমনটাই দাবি সমীক্ষার। জানা যাচ্ছে, ২০২১ সালের আসন্ন বিধানসভা নির্বাচনে বিজেপি পেতে চলেছে কম করে ২০০ টি আসন। অন্যদিকে তৃণমূলের ঝুলিতে এবার আসবে মাত্র ৮০ টি আসন। সবমিলিয়ে রাজ্যে আসন্ন সরকার গঠনের নির্বাচনে ক্ষমতাচ্যুত হতে চলেছে তৃণমূল।

লোকসভা নির্বাচনে ভরাডুবি হওয়ার পর রাজনৈতিক গুরু প্রশান্ত কিশোরের হাত ধরে মানুষের আরও কাছে পৌঁছতে তৈরি হয়েছে তৃণমূল কংগ্রেসের দাপুটে নেতারা। খোদ তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও মানুষের সঙ্গে কথা বলার জন্য ও সমস্যা শোনার জন্য চালু করেছেন একটি টেলিফোন নম্বর। এতকিছুর পর অনুমান করা হচ্ছিল এবার বিজেপিকে জোর টক্কর দিতে চলেছে তৃণমূল। এরই মাঝে এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বিজেপির দাপুটে নেতা মুকুল রায়ের দাবি, তৃণমূলের সঙ্গে প্রশান্ত কিশোরের চুক্তিবদ্ধ হওয়ার পর তিনি এক বেসরকারি সংস্থার মাধ্যমে গোটা রাজ্যে সমীক্ষা চালিয়েছেন। আর সেই সংস্থার রিপোর্ট দাবি করছে, কোনওভাবেই এবার ক্ষমতায় আসতে পারছে না তৃণমূল কংগ্রেস।

এই প্রেক্ষিতে ওই সংবাদ মাধ্যমকে মুকুল রায় বলেন, ‘ওই বেসরকারি সংস্থা রাজ্যের ২৯৪ টি বিধানসভা আসনের উপরে দীর্ঘদিন ধরে সমীক্ষা চালিয়েছে। আর সেই সমীক্ষায় যে তথ্য উঠে এসেছে তা হল এবারের বিধানসভা নির্বাচনে ২০০ টিরও বেশি আসনে জয়লাভ করতে চলেছে বিজেপি। অন্যদিকে বড়জোর ৮০ টি আসন পাবে তৃণমূল। আর বাকি আসন ভাগ হবে কংগ্রেস, সিপিএম ও অন্যান্যদের মধ্যে। মুকুল রায়ের আরও দাবি, প্রায় দুই মাস ধরে গোটা রাজ্যজুড়ে এই সমীক্ষা চালিয়েছে ওই সংস্থা। আর সেই সমীক্ষার ফল যা উঠে আসছে তাতে স্বাভাবিকভাবেই খুশির হাওয়া উঠেছে বিজেপি শিবিরে। তবে এই রিপোর্টেই খুশি থাকতে নারাজ বিজেপি। রাজনৈতিক মহলের দাবি, মুকুল রায় যদি এই সমীক্ষা করিয়েও থাকেন তবে তা প্রশান্ত কিশোর আসার ঠিক পর। মাঝে প্রসান্তের হাত ধরে যেভাবে জনসংযোগ কর্মসূচি তৃণমূল শুরু করেছে তা ফল ওলটপালট করে দেওয়াটা অস্বাভাবিক কিছু নয়। তবে রাজ্যে একুশের নির্বাচন যে কাঁটায় কাঁটায় হতে চলেছে তা বয়লার অপেক্ষা রাখে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here