kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: নব নির্বাচিত বিধায়কদের শপথগ্রহণ হয়ে গিয়েছে। গতকাল অর্ধেক বিধায়ক শপথ নিয়েছিলেন। বাকি অর্ধেক বিধায়ক আজ শপথ নিয়েছেন। আগামীকাল আছে স্পিকার নির্বাচন। আবার আগামীকালই একদিনের অধিবেশন ডাকা হয়েছে। এদিকে রাজ্য চলতে থাকা ভোট-পরবর্তী হিংসা বন্ধ না হওয়া পর্যন্ত বিধানসভার অধিবেশন বয়কট করার সিদ্ধান্ত নিয়েছে বিজেপি। একই সঙ্গে বিজেপির তরফে জানানো হয়েছে, আগামীকাল বিধানসভার স্পিকার নির্বাচনে অংশ নেবেন না বিধায়করা। এ প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেছেন, রাজ্যের সন্ত্রাসের পরিবেশ চলতে থাকায় অনেক জায়গায় বিধায়ক আসতে পারেননি। আমরা বিধায়কদের বলেছি, আগে আক্রান্ত মানুষের পাশে থাকুন। সন্ত্রাস বন্ধ না হলে কোনও অধিবেশনে যোগ দেবে না দল।

​জানা গিয়েছে, গত দু’দিন ধরে রাজ্যের সিংহভাগ বিধায়ক শপথ নিলেও বেশকিছু বিধায়ক এখনও শপথ নেননি। যে সব এলাকায় হিংসা চলছে, সেই সব এলাকার বিধায়ক শপথ নিতে পারেননি। তাদের মধ্যে বিজেপির বিধায়কের সংখ্যা সর্বাধিক। বিজেপির তরফে বলা হয়েছে, আগে বিধায়করা আক্রান্ত কর্মীদের পাশে থাকবেন, তারপর আসবেন শপথ নিতে।

​এদিকে গত ৫ মে মুখ্যমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রিত হয়েও যাননি দিলীপ ঘোষ। একইসঙ্গে আমন্ত্রণ জানানো হয়েছিল বিজেপির পরিষদীয় দলনেতা মনোজ টিগ্গাকে। তিনিও সেই অনুষ্ঠানে যাননি। বিজেপির তরফে বলা হয়, রাজ্যে ভোট-পরবর্তী হিংসা চলতে থাকার জন্য দলের তরফে মুখ্যমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠান বয়কট করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here