kolkata news
Parul

নিজস্ব প্রতিনিধি : ফের বিস্তারক নিয়োগ করবে বিজেপি। খুব শীঘ্রই এই অভিযান শুরু হবে। লোকসভা নির্বাচনের আগে কোমর কষে নেমেছিলেন বিস্তারকেরা। তার ফলও মিলেছিল। বিধানসভা নির্বাচনের আগে কাজে লাগানো হয়নি বিস্তারকদের। গেরুয়া নেতৃত্বের ধারণা, বিস্তারকদের ঠিকঠাক কাজে না লাগানোয় বিপর্যয় হয়েছে বিধানসভা নির্বাচনে।

ads

একুশের বিধানসভা নির্বাচন থেকে বেশ কিছু শিক্ষা নিয়েছে গেরুয়া শিবির। লোকসভা নির্বাচনের ফল দেখে বিজেপির ভোট ম্যানেজারেরা ভেবেছিলেন নবান্ন খুব দূরে নয়। ভোটের ফল বেরলে গেরুয়া নেতারা বুঝে যান চায়ের কাপের সঙ্গে ঠোঁটের দূরত্ব অনেকটাই। ২০২৪এ লোকসভা নির্বাচন। দিল্লি যাতে বহুত দূর না হয়, সেজন্য এখন থেকেই মাঠে নেমে পড়েছেন বিজেপি নেতারা। তাঁদের ধারণা, বিস্তারক নিয়োগ করলেই ফল ভালো হবে। সেই কারণেই তড়িঘড়ি বিস্তারক নিয়োগের সিদ্ধান্ত। প্রতি মাসে ভাতা বাবদ বিস্তারকরা পাবেন ৬ হাজার করে টাকা। রাজ্যের ৭৮ হাজার বুথই পরিদর্শন করবেন এই বিস্তারকরা।

বুথগুলি থেকে প্রাপ্ত তথ্য তাঁরা পাঠিয়ে দেবেন দলীয় নেতৃত্বকে। এ রাজ্যের ৩৯টি সাংগঠনিক জেলায়ই নিয়োগ করা হবে বিস্তারক। বিস্তারকরা জেলা সভাপতির কাছ থেকে জেলার বুথের বিস্তারিত তথ্য সংগ্রহ করবেন। পরে বুথ ধরে ধরে গোপনে সংগঠনের কাজ করবেন। বুথের বিজেপি কর্মীদের সঙ্গে বৈঠক করবেন। তাঁদের বিভিন্ন সমস্যার বিষয় লিপিবদ্ধ করে রিপোর্ট পাঠাবেন রাজ্য ও কেন্দ্রীয় নেতৃত্বকে। বিস্তারকদের জন্য হেস্টিংসে দলীয় অফিসে একটি কন্ট্রোল রুম তৈরি হচ্ছে। বিজেপির রাজ্য সহ সভাপতি প্রতাপ বন্দ্যোপাধ্যায় বলেন, নতুন করে বেশ কিছু বিস্তারক নিয়োগ করা হবে। বিজেপির সংগঠন বৃদ্ধিতে কাজ করবেন তাঁরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here