ডেস্ক: জম্মু পৌরনিগম নির্বাচনে বড়সড় জয়ের মুখ দেখল বিজেপি। কিন্তু জম্মুর অন্যান্য জায়গায় তেমন আশাপ্রদ ফল করতে পারেনি বিজেপি। শনিবার বিজেপির ন্যাশনাল জেনারেল সেক্রেটারি রাম মাধব টুইট করে ফলপ্রকাশের তালিকা পেশ করেন। এই টুইটে দেখা যায় যে, জম্মু এলাকার প্রায় ৫২০টি ওয়ার্ডের মধ্যে বিজেপি ২১২টি জয় পেয়েছে। তবে অন্যন্য ১১০টি আসন দখল করতে সফল হয়েছে কংগ্রেস। অন্যদিকে নির্দল ১৮৫টি আসন জিতেছে। জম্মু-কাশ্মীর ন্যাশনাল প্যান্থার পার্টি ১৩টি আসন লাভ করেছে।

জানা গিয়েছে, বিজেপি শুধু জম্মুতেই ৯২টি আসন পেয়েছে। কংগ্রেস পেয়েছে ২৮টি এবং নির্দল পেয়েছে ৩৪টি। অন্যদিকে কাঠুয়া প্রদেশেও বিজেপি ভালো ফল করেছে। এখানে ৮০টির মধ্যে ৩৪টি ওয়ার্ড দখল করতে পেরেছে তারা। কংগ্রেস পেয়েছে ১৯টি এবং নির্দল পেয়েছে ২৭টি আসন। তবে জম্মুর কিশতোয়ার, দোদা ও রম্বন জেলায় বিজেপির থেকে কংগ্রেস ভালো ফল করতে পেরেছে। লে পৌরসভায় অবশ্য কংগ্রেস ১৩টি আসনেই জয়লাভ করেছে। বিজেপি সেখানে মাথাই তুলতে পারেনি। আসন দখলের দৌড়ে নির্দলরাও পিছিয়ে নেই। এখানেও তাঁরা ভালো ফল দেখাতে পেরেছে।

উল্লেখ্য, কাশ্মীরের ৩৫(A) ধারা অবলুপ্তি করতে উঠে পড়ে লেগেছে কেন্দ্র। ফলে কেন্দ্রের এই ইচ্ছার বিরোধিতা করে নির্বাচনে অংশগ্রহণ করতে সাফ মানা করে দেয় পিডিপি, ন্যাশনাল কনফারেন্স, বিএসপি সহ ১৩টি দল।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here