kolkata news
Highlights

  • করোনা ভাইরাসের হাত থেকে রেহাই পেতে দলীয় কর্মীদের গোমূত্র পান করাল উত্তর দিনাজপুর জেলার বিজেপি রায়গঞ্জ শহর মণ্ডল কমিটি
  •  বিজেপি কর্মীরা গোমূত্রকে করোনা প্রতিশেধক হিসেবে চিহ্নিত করলেও চিকিৎসা বিজ্ঞানে এর বাস্তবতা নেই
  •  তবে এই গোমূত্র সেবনে সাধারণ মানুষ যোগ দেয়নি বলে জানা গিয়েছে


নিজস্ব প্রতিনিধি, রায়গঞ্জ:
‘বিশ্বাসে মেলায়ে বস্তু, তর্কে বহুদূর- এই ভাবনায় করোনা ভাইরাসের হাত থেকে রেহাই পেতে দলীয় কর্মীদের গোমূত্র পান করাল উত্তর দিনাজপুর জেলার বিজেপি রায়গঞ্জ শহর মণ্ডল কমিটি। বিজেপি কর্মীরা গোমূত্রকে করোনা প্রতিশেধক হিসেবে চিহ্নিত করলেও চিকিৎসা বিজ্ঞানে এর বাস্তবতা নেই। বিশিষ্ট চিকিৎসক শান্তনু দাস জানিয়েছেন, গোটা পৃথিবীতে এর কোনও প্রতিষেধক খুঁজে পাওয়া যাচ্ছে না। তখন গোমূত্র পান করলেই এই ভাইরাস আটকানো যাবে, এই বিশ্বাস যারা করছেন, তার পেছনে কোনও বিজ্ঞান নেই বলে মনে করেন শান্তনুবাবু।

সারা পৃথিবী জুড়ে করোনা ভাইরাসে আতঙ্কে মানুষ। বহু মানুষের মৃত্যু হয়েছে। সারা পৃথিবীতে এই ভাইরাসের এখনও কোন প্রতিষেধক বের হইয়নি। করোনাভাইরাসের হাত থেকে বাঁচতে বিভিন্ন ধরনের সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে গোটা বিশ্বে।

মঙ্গলবার রায়গঞ্জ বিজেপি শহর মণ্ডলের তরফ থেকে গোমাতা পুজো এবং গোমূত্র সেবন কর্মসূচি পালন করা হয়। করোনাভাইরাসের হাত থেকে রেহাই পেতে দলীয় কর্মীদের গোমূত্র সেবন করানো হয়। বিজেপি শহর মণ্ডলের সভাপতি অভিজিৎ জোশী জানিয়েছেন, গতকাল কলকাতায় এই কর্মসূচি পালিত হয়েছে। আজ রায়গঞ্জে গোমূত্র সেবন কর্মসূচি পালিত হল। বিজেপি’র এই গোমূত্র সেবনের পেছনে কোনও বিজ্ঞান নেই বলে দাবি করেছেন চিকিৎসক শান্তনু দাস। তবে এই গোমূত্র সেবনে সাধারণ মানুষ যোগ দেয়নি বলে জানা গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here