Home Featured পিএসিতে মুকুল, অভিযোগ জানাতে রাজ্যপালের দ্বারস্থ বিজেপি!

পিএসিতে মুকুল, অভিযোগ জানাতে রাজ্যপালের দ্বারস্থ বিজেপি!

0
পিএসিতে মুকুল, অভিযোগ জানাতে রাজ্যপালের দ্বারস্থ বিজেপি!
Parul

নিজস্ব প্রতিনিধি পাবলিক অ্যাকউন্টস কমিটি(পিএসি)র চেয়ারম্যান পদে বসানো হয়েছে তৃণমূলের মুকুল রায়কে। এরই প্রতিবাদে রাজ্যপালের দ্বারস্থ হচ্ছেন বিজেপি নেতৃত্ব। সূত্রের খবর, মঙ্গলবার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে জনা পাঁচেক বিধায়ক রাজ্যপাল জগদীপ ধনকড়ের সঙ্গে দেখা করে এ ব্যাপারে অভিযোগ জানাবেন।

বিধানসভার বিভিন্ন কমিটির মধ্যে গুরুত্বপূর্ণ পিএসি। সরকারের খরচখরচার হিসেব রাখে এই কমিটি। প্রথা অনুযায়ী, এই কমিটির চেয়ারম্যান পদে বসেন বিরোধীদের মনোনীত কেউ। এবার স্পিকার এই পদে বেছে নিয়েছেন মুকুল রায়কে। একুশের নির্বাচনে পদ্ম প্রতীকে দাঁড়িয়ে কৃষ্ণনগর উত্তরের বিধায়ক হয়েছেন মুকুল। সপ্তাহ দুয়েক আগে ছেলে শুভ্রাংশুকে নিয়ে তিনি ফিরে যান তাঁর পুরানো দল তৃণমূলে। যদিও বিধায়ক পদে ইস্তফা দেননি। তাই খাতায় কলমে মুকুল তৃণমূলেরই। মুখ্যমন্ত্রী দিন কয়েক আগে বলেওছেন  সেকথা। এই যুক্তিতেই পিএসির চেয়ারম্যান পদে মুকুলকে বসিয়ে দেওয়া হয়।

এরই বিরুদ্ধে সুর চড়িয়েছেন বিজেপি নেতৃত্ব। তাঁদের বক্তব্য, পদ্ম প্রতীকে জিতলেও, মুকুল প্রকাশ্যে যোগ দিয়েছেন তৃণমূলে। তাই মুকুল তৃণমূলেরই। সেই কারণেই পিএসি পদে তাঁর মনোনয়ন অবৈধ। প্রসঙ্গত, ২০১৬ সালে বাম-কংগ্রেস জোট পিএসির চেয়ারম্যান পদে সুজন চক্রবর্তীর নাম প্রস্তাব করলেও, স্পিকার ওই পদে বসান কংগ্রেসের মানস ভুঁইয়াকে। পরে দল ছেড়ে মানস যোগ দেন তৃণমূলে।  

মুকুলকে পিএসির চেয়ারম্যান পদে নিয়োগে আপত্তির কথা রাজ্যপালকে জানাবেন শুভেন্দুর নেতৃত্বে বিজেপির বিধায়করা। মঙ্গলবারই তাঁরা দ্বারস্থ হবেন রাজ্যপালের। এখন দেখার, রাজ্যপালের হস্তক্ষেপে সমস্যা মেটে কি না!   

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here