মহারাষ্ট্রে বিজেপির সরকার গড়ার আত্মবিশ্বাস ঘোড়া কেনা বেচার ইঙ্গিতবাহী, দাবি শিবসেনার

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: বিজেপি সরকার গড়ার ব্যাপারে আত্মবিশ্বাসী৷ শিবসেনা মনে করছে, এটা ঘোড়া কেনা বেচার ইঙ্গিত৷ শিবসেনা তার মুখপাত্র সামনায় বলেছে, প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশ সম্প্রতি মন্তব্য করেন, সেনা, এনসিপি ও কংগ্রেস জোট করে সরকার গড়লে তা ৬ মাসের বেশি স্থায়ী হবে না৷ প্রশ্ন হল বিজেপি এত আত্মবিশ্বাস পেল কোথা থেকে৷ সেনা মনে করছে, এর প্রধান কারণ তার সফলভাবে ঘোড়া কেনাবেচা চালাচ্ছে৷ মহারাষ্ট্রের বিজেপি প্রধান চন্দ্রকান্ত পাটিল বলেন, তারা খুব শিগগিরই সরকার গড়বে৷ তাদের ঘোড়া কেনাবেচনার উদ্দেশ্য এখন জলের মতো পরিষ্কার৷

মোটামুটি পাকা কংগ্রেস ও এনসিপি-র হাত ধরেই সরকার গড়ছে শিবসেনা। তৈরি হয়ে গেছে ন্যূনতম অভিন্ন কর্মসূচি-ও। আজই তাদের রাজ্যপাল ভগত্ সিং কোশিয়ারির সঙ্গে সাক্ষাত্৷ সরকার গড়ার প্রস্তাব দেওয়ার সম্ভাবনা প্রবল৷ পাশাপাশি কিন্তু ক্ষমতা বণ্টনে পুরোপুরি ঐক্যমত হতে পারেনি কংগ্রেস, শিবসেনা এবং এনসিপি। রবিবার আরও একবার কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধীর সঙ্গে আলোচনায় বসছেন শরদ পাওয়ার।

শুক্রবার কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে জানান, পরবর্তী পদক্ষেপ নিয়ে আলোচনা হবে। কংগ্রেস একা সিদ্ধান্ত নিতে পারে না। উদ্ভূত সমস্যা সমাধানে রবিবার বৈঠকে বসছেন সনিয়া এবং শরদ পাওয়ার। মহারাষ্ট্রে ত্রিদলীয় সরকার গড়া হচ্ছে বলে গতকালই স্পষ্ট করে দেন এনসিপি প্রধান শরদ পাওয়ার। আর সরকার হবে পাঁচ বছরের জন্যই। কিন্তু এখনও পর্যন্ত স্পষ্ট নয় মুখ্যমন্ত্রী পদ ভাগাভাগি হবে কিনা!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here