Home Featured অনুমতি ছাড়াই বিজেপির পুরসভা অভিযান, অশান্তির আশঙ্কায় সতর্ক পুলিশ

অনুমতি ছাড়াই বিজেপির পুরসভা অভিযান, অশান্তির আশঙ্কায় সতর্ক পুলিশ

0
অনুমতি ছাড়াই বিজেপির পুরসভা অভিযান, অশান্তির আশঙ্কায় সতর্ক পুলিশ
Parul

 

নিজস্ব প্রতিনিধি: কয়েকদিন আগে বিজেপির নবনির্বাচিত বিধায়কদের প্রশিক্ষণ শিবিরে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী নির্দেশ দিয়েছিলেন, ভুয়ো টিকা-কাণ্ড নিয়ে আন্দোলন জোরদার করতে। সেইমতো আজ পুরসভা অভিযান করতে চলেছে বিজেপি। যদিও, করোনা পরিস্থিতির কারণে বিজেপি’র এই কর্মসূচির অনুমতি দেয়নি পুলিশ। পুলিশের নিষেধাজ্ঞা অগ্রাহ্য করে আজ সোমবার পুরসভা অভিযান করবে বিজেপি। দলের যুব ও মহিলা মোর্চার উদ্যোগে এই কর্মসূচি হওয়ার কথা। দিলীপ ঘোষ-সহ একাধিক নেতৃত্বে সেখানে উপস্থিত থাকতে পারেন বলে জানা যাচ্ছে।

​পুলিশের তরফে বিজেপিকে চিঠি দিয়ে এই কর্মসূচি প্রত্যাহার করার কথা বলা হয়েছিল আগেই। পুলিশ জানায়, রাজ্যে কোভিড পরিস্থিতির জন্য সরকারের নির্দেশে এখন রাজনৈতিক সামাজিক ও সাংস্কৃতিক সব জমায়েত নিষিদ্ধ। সুতরাং এখন এমন কর্মসূচি করা যাবে না। তারপরও যদি কর্মসূচি হয়, তা হলে নিষেধাজ্ঞা অমান্য করার জন্য বিপর্যয় মোকাবিলা আইনে শাস্তিযোগ্য অপরাধ হিসেবে গণ্য হবে।

​পুলিশের নিষেধ সত্ত্বেও পুরসভার সামনে আজ কর্মসূচি করতে অনড় বিজেপি। ফলে ধুন্ধুমার কাণ্ড ঘটার আশঙ্কা আছে বলে মনে করছে ওয়াকিবহাল মহল। এমন পরিস্থিতিতে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ গতকাল বলেছেন, আমাদের কর্মসূচি হবেই। পুলিশ তাদের কাজ করবে, আমরা আমাদের দায়িত্ব পালন করব। টিকা নিয়ে কেলেঙ্কারি হলে সাধারণ মানুষের স্বার্থে আন্দোলন তো আমাদের করতেই হবে। এদিকে, বিজেপির এই কর্মসূচি ঘিরে সতর্ক পুলিশ। আগেই যেহেতু পুলিশের তরফে কর্মসূচি প্রত্যাহারের কথা বলা হয়েছে, তারপরও যদি কর্মসূচি হয় সে ক্ষেত্রে পুলিশ কড়া ব্যবস্থা নেবে বলে জানা গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here