চাই পে কমিশন, কুকুরের মুখোশ পরে বিক্ষোভে রাজ্য সরকারি কর্মচারীরা! পুড়ল কুশপুতুলও

0

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ষষ্ঠ পে কমিশনের রিপোর্ট অবিলম্বে প্রকাশ করার দাবিতে কুকুরের মুখোশ পরে বিকাশ ভবন অভিযানে দেখা গেল রাজ্য সরকারি কর্মচারীদের। বুধবার দুপুরে সল্টলেকের করুণাময়ী থেকে প্রতিবাদ মিছিল করে বিজেপি সমর্থিত রাজ্য সরকারি কর্মচারী পরিষদ। বিকাশ ভবন ঘেরাও করে বিক্ষোভ দেখানোই লক্ষ্য ছিল আন্দোলনকারীদের। যদিও মিছিলটি করুণাময়ী থেকে বিকাশ ভবনের দিকে যেতে বিধানচন্দ্র রায়ের মূর্তির কাছেই আটকে দেয় পুলিশ।

মিছিলের আগাম খবর পেয়ে বিধানচন্দ্র রায়ের মূর্তির সামনে আগে থেকেই ব্যারিকেড করে প্রস্তুত ছিল বিশাল পুলিশবাহিনী। মিছিল পৌঁছতেই পুলিশ তা আটকানোর চেষ্টা করলে বিক্ষোভকারীদের সঙ্গে ধস্তাধস্তি বেঁধে যায় আন্দোলনকারীদের। পুলিশ আধিকারিকদের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন সংগঠনের নেতৃত্ব। এরপর সেখানেই বিক্ষোভে বসে পড়েন আন্দোলনকারীরা। বিক্ষোভ সমাবেশ থেকে ওঠে রাজ্য সরকার ও কমিশনের বিরুদ্ধে একাধিক স্লোগান। পোড়ানো হয় কমিশনের চেয়ারম্যান অভিরূপ সরকারের কুশপুতুল। এখনও কমিশনের রিপোর্ট পেশ না করতে পারার ব্যর্থতার দায় নিয়ে অবিলম্বে অভিরূপ সরকারের ইস্তফার দাবি তোলেন বিক্ষোভকারীরা। এর পরেই সংগঠনের তরফে কমিশনের চেয়ারম্যান অভিরূপ সরকার সরকারের সঙ্গে দেখা করে ডেপুটেশন দিতে চান। যদিও অভিরূপ সরকার নিজে উপস্থিত না থাকলেও তাঁর প্রতিনিধি মারফত ডেপুটেশন গ্রহণ করেন আন্দোলনকারীদের থেকে।

রাজ্য সরকারি কর্মচারী পরিষদের আহ্বায়ক দেবাশিস শীল মহানগরকে জানান, ‘চেয়ারম্যানের এক প্রতিনিধি আমাদের সঙ্গে দেখা করে আমাদের সমস্ত দাবি শুনেছেন এবং আগামী কয়েক মাসের মধ্যেই রিপোর্ট পেশ করা হবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন।’ যদিও তাঁদের দাবি বাস্তবায়নে রাজ্য সরকারের সদিচ্ছা নিয়ে একাধিক প্রশ্ন তুলেছেন সংগঠনের আহ্বায়ক দেবাশিস শীল। রাজ্য সরকারি কর্মচারীদের দাবি পূরণে মুখ্যমন্ত্রীর প্রচেষ্টা ও সততা নিয়েও কটাক্ষ করেন তিনি। পাশাপাশি চুক্তিভিত্তিক ও ক্যাজুয়াল কর্মচারীদের অবিলম্বে স্থায়ীকরণের দাবি তোলা হয় সংগঠনের তরফে। আগামী কয়েক মাসের মধ্যে তাদের দাবি পূরণ না হলে আরও বৃহত্তর আন্দোলনে যাওয়ার হুমকি দিয়েছে বিজেপি ঘনিষ্ঠ এই সরকারি কর্মচারী পরিষদ নেতৃত্ব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here