৯৮ বছর বয়েসে শেষ নিশ্বাস ত্যাগ করলেন বি.কে বিড়লা

0
55

মহানগর ওয়েবডেস্ক: বুধবার মুম্বইয়ের বাসভবনে শেষ নিশ্বাস ত্যাগ করলেন বিড়লা গোষ্ঠীর কুলপতি বসন্ত কুমার বিড়লা। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৮বছর। বহুদিন ধরেই বার্ধক্য জনিত সমস্যায় ভুগছিলেন ভারতীয় শিল্পের এই চূড়ামণি।

মাত্র ১৫বছর বয়েসে ব্যবসায় নিযুক্ত হন তিনি, কর্মজীবনের শুরু করেনে সেঞ্চুরি টেক্সটাইল এর চেয়ারম্যান হিসাবে। ভারতীয় শিল্পের অন্যতম টাইফুন বিড়লা গোষ্ঠীর কর্ণধার অনেক কমবয়সেই হারিয়েছেন নিজের স্ত্রী ও পুত্রকে। বিড়লা গোষ্ঠীর তরফে এদিন জানানো হয়, কলকাতার বিড়লা পার্কে বি.কে বিড়লার শবদেহ নিয়ে আসা হবে এবং বৃহস্পতিবার তাঁর অন্তিম সংস্কার করা হবে।

বি.কে বিড়লার মৃত্যুতে এদিন শোক প্রকাশ করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শোকবার্তায় প্রকাশ করে তিনি লেখেন, ‘বিশিষ্ট শিল্পপতি বসন্ত কুমার বিড়লা (বিকে বিড়লা)-র মৃত্যুতে আমি গভীর শোক প্রকাশ করছি। তিনি আজ ৯৮ বছর বয়সে প্রয়াত হয়েছেন। কৃষ্ণার্পণ চ্যারিটি ট্রাস্ট, বিকে বিড়লা ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও ট্রাস্টের চেয়ারম্যান ছিলেন। তাঁর মৃত্যুতে বিশ্বের শিল্পজগৎ তথা কর্পোরেট দুনিয়ায় এক অপূরণীয় শূন‍্যতার সৃষ্টি হল। পশ্চিমবঙ্গ সরকার তাঁকে ২০১৩ সালে ‘বঙ্গবিভূষণ’ সম্মান প্রদান করে। আমি প্রয়াত শ্রী বিকে বিড়লার আত্মীয়পরিজন এবং অনুরাগীদের আমার আন্তরিক সমবেদনা জানাচ্ছি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here