kolkata news
Highlights

  • সমস্ত জায়গার মতো করোনা আতঙ্ক জাঁকিয়ে বসেছে পূর্ব মেদিনীপুর জেলাতেও
  • বাজার বন্ধের গুজব ছড়ানোয় শুরু হয়েছে কালোবাজারি
  •  আলু, পেঁয়াজ থেকে বিভিন্ন সবজি দ্বিগুণ বা তিনগুণ দামে বিক্রি চলছে


নিজস্ব প্রতিনিধি, তমলুক:
সমস্ত জায়গার মতো করোনা আতঙ্ক জাঁকিয়ে বসেছে পূর্ব মেদিনীপুর জেলাতেও। সাবধানতা অবলম্বনের জন্য প্রশাসন যথেষ্টই তৎপর। চলছে প্রচারপর্বও। তবে এরই ফাঁকে অভিযোগ উঠল সবজি বাজারে কালোবাজারির। আলু, পেঁয়াজ থেকে বিভিন্ন সবজি দ্বিগুণ বা তিনগুণ দামে বিক্রি চলছে। কোথাওবা আলুর কৃত্রিম চাহিদা সৃষ্টির জন্য বাজারে কমপরিমাণ আলুর জোগান দেওয়া হচ্ছে। এর ফলে জেলার বিভিন্ন জায়গায় ক্রেতারা চরম সমস্যায় পড়েছেন।

শুক্রবার সকালে ক্ষিপ্ত ক্রেতারা শহিদ মাতঙ্গিনী ব্লকের বুড়ারি বাজারে কিছুক্ষণ পথঅবরোধে শামিল হয়। অন্যদিকে, তমলুকে বিভিন্ন বাজারে প্রশাসনের তরফে মাইকিং করা হয় কালোবাজারি রোধে। তবে একশ্রেণির কালোবাজারি লোকের মাধ্যমেই সব্জির কৃত্রিম চাহিদা সৃষ্টি করা হচ্ছে বলে অভিযোগ। একদিকে সাধারণ মানুষ করোনা নিয়ে শঙ্কিত, ঠিক তখনই কালোবাজারিদের অসততার অভিযোগ এই জেলায়।

এছাড়াও আজ কোলাঘাট বাজারে একই ছবি ধরা পড়ে। এদিন বাজারে ব্যপক আলু আসে। কিছুক্ষণের মধ্যেই নিমেষে শেষ হয়ে যায়। কিছু মানুষজন আতঙ্কে বাড়িতে মজুত করছে খাবার। সেই কারণে বাড়িতে বস্তাশুদ্ধু আলু মজুত রাখছেন তারা। আবার কেউ প্রয়োজনের তুলনায় বেশি করে আলু কিনছেন। আর এর ফলেই আলু বিক্রেতাও আলুর দাম বেজায় চড়াচ্ছেন বলে অভিযোগ। এদিন কোলাঘাটের স্বেচ্ছাসেবী সংস্থা ‘সংকেত ক্লাবের’ উদ্যোগে করোনা ভাইরাস নিয়ে অযথা গুজবে কান না দেওয়ার আহ্বান যেমন জানান কোলাঘাট বাজার এলাকায়, তেমনই আলু বা সব্জির কালোবাজারি রোধের জন্য আহ্বান জানান ব্যবসায়ীদের কাছে। সবমিলিয়ে কৃত্রিম ভাবে বাজারে আলু ও সব্জির কৃত্রিম চাহিদা সৃষ্টি করা হচ্ছে বলে মনে করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here