রমজান মাসে ফের বিস্ফোরণ পাকিস্তানে, মৃত ৪ পুলিশকর্মী, গুরুতর আহত ১১

0
35
pak

মহানগর ওয়েবডেস্ক: রমজান মাসে ফের বিস্ফোরণ ঘটল পাকিস্তানে। এবার কোয়েত্তা শহরের স্যাটেলাইট টাউন এলাকার মিনি মার্কেটে একটি মোটরবাইক বিস্ফোরণ ঘটে। সোমবার রাতে এই বিস্ফোরণে ৪ পুলিশকর্মীর মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন আরও ১১ জন।

কোয়েত্তা পুলিশের ডিআইজি আব্দুল রজ্জাক চিমা জানিয়েছেন, মিনি মার্কেট এলাকায় নমাদ-ই-তারাভিহ মসজিদের অদূরে রাস্তার পাশে পার্কিংয়ে থাকা একটি মোটরবাইকের ভিতরে আইইডি বিস্ফোরক রাখা ছিল। নামাজ পড়ার জন্য সকলে যখন মসজিদের সামনে জড়ো হচ্ছিলেন, সেই সময়ই আচমকা মোটরবাইক বিস্ফোরণটি ঘটে। বিস্ফোরণটির তীব্রতা এতটাই ছিল যে, মিনি মার্কেটের একাংশে আগুন লেগে যায় এবং মোটরবাইকের পাশে দাঁড়িয়ে থাকা গাড়িগুলিও ক্ষতিগ্রস্থ হয়। পুলিশের একটি গাড়িও ক্ষতিগ্রস্থ হয়েছে এবং এলাকায় মোতায়েন থাকা ৪ পুলিশকর্মীর মৃত্যু হয়। এছাড়া ১১ জন সাধারণ নাগরিকও জখম হয়েছেন। তাঁদের স্থানীয় হাসপাতালে ভরতি করেছে পুলিশ। অন্যদিকে, বিস্ফোরণের পরই পুরো এলাকা ঘিরে ফেলে পুলিশ। যদিও কে বা কারা মোটরবাইকের মধ্যে আইইডি বিস্ফোরক রেখেছিল তা এখনও স্পষ্ট নয়। সন্দেহভাজক কেউ এখনও গ্রেফতারও হয়নি। তবে এই বিস্ফোরণের পিছনে জঙ্গিগোষ্ঠীরই হাত রয়েছে বলে পুলিশের প্রাথমিক অনুমান। যদিও কোনো জঙ্গিগোষ্ঠী এখনও পর্যন্ত ঘটনার দায় স্বীকার করেনি। তদন্ত শুরু করেছে পুলিশ।

প্রসঙ্গত, রমজান মাসের শুরু থেকে এখনও পর্যন্ত পাকিস্তানে মোট ৪টি বিস্ফোরণ ঘটল। প্রথম বিস্ফোরণটি ঘটেছিল ৮ মে লাহোরের দাতা দরবার মন্দিরে। ৫ পুলিশকর্মী শহিদ হয়েছিলেন। সেই বিস্ফোরণের কয়েক ঘণ্টা পর কিল্লা আবদুল্লাহ এলাকায় আরেকটি বিস্ফোরণ ঘটে এবং এক উপজাতি সম্প্রদায়ের নেতা সহ ৩ জনের মৃত্যু হয়। এরপর ১০ মে গদর শহরের একটি হোটেলে এক বন্দুকবাজের হামলায় ৩ জনের মৃত্যু হয়। তার দু-দিন পর এবার মিনি মার্কেট এলাকায় মোটরবাইক বিস্ফোরণ ঘটল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here