kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলে লকডাউন চলাকালীন ফি না কমানোর প্রতিবাদে রাস্তা অবরোধ করলেন স্থানীয় বাসিন্দারা ও স্কুলের অভিভাবকরা। সোমবার বেলা পৌনে এগারোটা নাগাদ হাওড়ার ডোমজুড় বিডিও অফিসের সামনে প্রায় আধ ঘণ্টা হাওড়া-আমতা রোড অবরোধ করেন তারা। তাদের প্রত্যেকের হাতে প্ল্যাকার্ড ছিল। তাদের অভিযোগ, স্কুলে ক্লাস না হওয়া সত্ত্বেও অভিভাবকদের কাছ থেকে মোটা টাকা দাবি করছে স্কুল কর্তৃপক্ষ। রাজ্য সরকারের স্কুলগুলোর ওপর কোনও নিয়ন্ত্রণ না থাকায় প্রাইভেট স্কুলগুলি একতরফা ভাবে অভিভাবকদের ওপর ফি-এর বোঝা চাপিয়ে দিচ্ছে।

পরে ঘটনাস্থলে ডোমজুড় থানার পুলিশ গিয়ে অবরোধকারীদের সঙ্গে কথা বলে। বিষয়টি নিয়ে কথা বলার আশ্বাস দেয়। এরপর অবরোধ ওঠে। এর আগেও একই ইস্যুতে হাওড়ার সাঁতরাগাছি, লিলুয়া, রামকৃষ্ণপুরের বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলেও অভিভাবকরা বিক্ষোভে শামিল হয়েছিলেন।

স্কুলের বিক্ষোভরত অভিভাবকরা জানিয়েছেন, লকডাউনের সময় থেকে এখনও পর্যন্ত স্কুল বন্ধ। স্কুল চালানোর জন্য অতিরিক্ত কোনও খরচ স্কুলকে বহন করতে হচ্ছে না। উপরন্তু অনলাইনে ক্লাসের জন্য তাদের নেটের জন্য অতিরিক্ত খরচ বহন করতে হচ্ছে। স্কুল কর্তৃপক্ষকে তাঁরা অনুরোধ করেছেন, যাতে তাদের মাসিক ফি’র টাকা কিছুটা কমানো হয়। যেহেতু অনলাইন ক্লাস হচ্ছে, সেহেতু শুধুমাত্র তারা স্কুলের টিউশন ফি দিতে রাজি আছেন। লকডাউনের জেরে সকলেরই কাজকর্ম প্রায় বন্ধ ছিল। এইসময় এই পরিস্থিতিতে অভিভাবকেরাও বাড়তি ফি স্কুলকে দিতে পারছেন না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here