Home Latest News এক নজরে: ২০১৯-এর শুরুতেই হৈচৈ ফেলতে আসছে যে সব বলিউডি ছবি

এক নজরে: ২০১৯-এর শুরুতেই হৈচৈ ফেলতে আসছে যে সব বলিউডি ছবি

0
এক নজরে: ২০১৯-এর শুরুতেই হৈচৈ ফেলতে আসছে যে সব বলিউডি ছবি
Parul

ডেস্ক: ২০১৮ অর্থাৎ গত বছরটা বলিউডের জন্য বেশ ভালোই ছিল। বিগ বাজেটের ছবির সঙ্গেই পাল্লা দিয়ে মুক্তি পেয়েছিল ‘স্ত্রী’, ‘বাধাই হো’, ‘রাজি’, ‘মুল্ক’, ‘আন্ধাধুন’ -এর মতো একগুচ্ছ লো বাজেটের ভিন্ন-বিষয়ধর্মী ছবি। তবে ‘ঠগস অফ হিন্দোস্তান’, ‘রেস ৩’, ‘জিরো’ -এগুলির মতো বড় বাজেটের ছবিকে কিন্তু দর্শক রীতিমত ‘রিজেক্ট’ করেছে বলা চলে। উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে ‘ভিন্ন-বিষয়ধর্মী’ ছবির চাহিদা। তাই এবার এক নজরে দেখে নেওয়া যেতে পারে, নতুন বছরের শুরুতেই বলিউডের কোন কোন ছবি হৈচৈ ফেলতে আসছে সেগুলির একটি সম্ভাব্য তালিকা-

উরি: ২০১৮-তে মুক্তিপ্রাপ্ত ‘রাজি’, ‘সঞ্জু’, ‘লাস্ট স্টোরিজ’, ‘মনমরজিয়া’-এর মত ছবির পর অভিনেতা ভিকি কৌশল এবার ভারতীয় সেনার ভূমিকায় দেখা দিতে চলেছেন ‘উরি’-তে। ২০১৬-তে পাকিস্তানের বিরুদ্ধে ঘটা ‘সার্জিকাল স্ট্রাইকস’-এর মতো সংবেদনশীল বিষয় নিয়েই তৈরী হয়েছে এই ছবি। ছবিতে ভিকি ছাড়াও অভিনয় করেছেন ইয়ামি গৌতম, পরেশ রাওয়াল। ছবিটি মুক্তি পাবে ১১ জানুয়ারী।

দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার: এই ছবি ঘিরে ইতিমধ্যেই উঠেছে বিতর্কের ঝড়। আর উঠবে নাই বা কেন! ছবি জুড়ে রয়েছে একাধিক রাজনৈতিক ব্যক্তিত্বের মুখ, বিভিন্ন বিতর্কিত রাজনৈতিক প্রসঙ্গ। ভারতে প্রধানমন্ত্রী পদে আসিন হয়েছেন একাধিক রাজনৈতিক ব্যক্তিত্ব৷ তবে তার মধ্যে অন্যতম হলেন ডঃ মনমোহন সিং।তাঁর প্রধানমন্ত্রীত্ব নিয়ে উঠেছিল একাধিক প্রশ্ন, ছড়িয়েছিল জল্পনাও৷ প্রাক্তন প্রধানমন্ত্রীরই মিডিয়া ম্যানেজারের লেখা ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’ নিয়ে এবার পরিচালক বিজয় রত্নাকর গাটে ফ্রেমবন্দি করেছেন এই পলিটিক্যাল ড্রামা। মুক্তি পাবে ১১ জানুয়ারি।

চিট ইন্ডিয়া: ভারতীয় শিক্ষাব্যবস্থায় অহরহ চলছে দুর্নীতি, প্রতিদিন নিয়মমাফিক লক্ষ লক্ষ চাকরির শূন্যপদের আবেদন জমা পড়ে, লক্ষ লক্ষ ছেলে-মেয়ে সেই পরীক্ষায়ও বসে, কিন্তু তারপর? সেইসব আবেদন ও পরীক্ষার ফলাফল সবই চাপা পড়ে যায় বড় বড় মাথাদের টাকার খেলায়। এই দুর্নীতি আজকের ঘটনা নয়, দীর্ঘদিন ধরে এই সমস্যায় জর্জরিত দেশের সাধারণ নাগরিক। ‘TEACH’ শব্দের অ্যালফাবেটগুলি অন্যরকমভাবে সাজালে আর একটি শব্দ পাওয়া যায়, ‘CHEAT’। এবার সেই ঘটনাই বড়পর্দায় তুলে ধরতে, বহুদিন বাদে পর্দায় ফিরতে চলেছেন অভিনেতা ইমরান হাশমি। ২০১৬ তে তাঁর অভিনীত ছবি ‘রাজ: রিবুট’ এর পর ২০১৭ তে ‘বাদশাহ’ তেমন সাফল্য পায়নি। এবার ‘চিট ইন্ডিয়া’ নিয়ে বড়পর্দায় ফিরছেন বলিউডের ‘সিরিয়াল কিসার বয়’। তাঁর ফ্যানেদের মধ্যে এই ছবি ঘিরে উত্তেজনা তুঙ্গে। মুক্তি পাবে ২৫ জানুয়ারী।

ঠাকরে: এই মুহূর্তে বিতর্কের কেন্দ্রবিন্দু এই ছবি। কারণ ছবিটি বানানো হয়েছে মহারাষ্ট্রের তুখোড় রাজনীতিবিদ তথা দাপুটে বিতর্কিত জননেতা বালাসাহেব ঠাকরেকে নিয়ে। আগেও তাঁর জীবন নিয়ে অনুপ্রাণিত হয়ে তৈরি হয়েছে বলিউড ছবি। তবে এবার সরাসরি ৭০ এম এম-এ ধরা পড়তে চলেছে তাঁর জীবন। আর বাল ঠাকরের ভূমিকায় থাকছেন স্বয়ং নাওয়াজউদ্দিন সিদ্দিকি। তাই ছবিটিকে ঘিরে চড়ছে উত্তেজনার পারদ। ট্রেলার মুক্তির আগেই এই বায়োপিক পড়েছিল সেন্সরের কোপে। তবে সেসব পেরিয়ে ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে ট্রেলার। ছবিটি মুক্তি পাবে ২৫ জানুয়ারি।

মনিকর্ণিকা- দ্য কুইন অফ ঝাঁসি: কঙ্গনা রানাউত অভিনীত এই ছবির নামই জানান দিচ্ছে এ ছবি নির্মিত হচ্ছে ঝাঁসির রানি লক্ষী বাঈ-এর জীবন সংগ্রাম নিয়ে। শ্যুটিং শুরু হওয়া থেকেই বিতর্ক শুরু হয়েছিল ছবি ঘিরে, কখনও পরিচালক ছেড়ে বেরিয়ে যাওয়া, আবার কখনও ছবির পোস্ট-প্রোডাকশনের পরেও ছবির কর্মীদের বেতন না পাওয়া, বিতর্ক জারি ছিল ২০১৮ জুড়েই। এসবের মধ্যেই মুক্তি পেয়েছে ছবির ট্রেলার। অবশ্য সেই ট্রেলার দেখে বিতর্ক ভুলে এখন সকলে মজে কঙ্গনার অভিনয়শৈলীতে। দর্শকেরা অপেক্ষায় রয়েছেন করে দেখতে পাবেন ছবিটি। মুক্তি পাবে ২৫ জানুয়ারী।

গল্লি বয়: জোয়া আখতারের পরিচালনায় এই ছবিতে জুটি বেঁধেছেন আলিয়া ভট্ট ও রণবীর সিং। ‘গল্লি বয়’-এর মূল কাহিনী, অপরিচিত কিছু ‘র‍্যাপার’ যাঁদের কেউ পাত্তা দেন না। তাঁদের সংগ্রামের কাহিনীই এই ছবিতে তুলে ধরবেন জোয়া। ইতিমধ্যেই ৬৯ তম বার্লিন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ডাক পেয়েছে এই ছবি। মুক্তি পাবে ১৪ ফ্রেব্রুয়ারি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here