মহানগর ওয়েবডেস্ক: নেপোটিজম নিয়ে বলিউডে অনেক কু-কথা শুনতে হয় করণ জোহারকে। কারণ তাঁর হাত ধরেই বলিউডে এসেছেন একাধিক তারকার সন্তানেরা। তাই তাঁর দিকে অনেকেই আঙুল তুলে বলেন বলিউডের নেপোটিজমের বাদশা হলেন করণ জোহার। এই বিষয়ে করণ জোহার জানান, ”আমার প্রযোজনা সংস্থা ও আমি বলিউডে ২১ জন পরিচালককে এনেছি আজ পর্যন্ত। এর মধ্যে ১৬-১৭ জন নতুন পরিচালক। তাঁদের ক্ষেত্রে তো নেপোটিজম কথাটি খাটে না। তাঁদের পরিবারের কেউ ইন্ডাস্ট্রিতে নেই। তাঁরা বলিউডে এসেছে অনেক স্ট্রাগল করে একেবারে বাইরের জগৎ থেকে।”

তিনি জানান, ”এর জন্য কী আমাকে কেউ বাহবা দেবেন না? আমার প্রযোজনা সংস্থা পরিচালক কিংবা অভিনেতাদের পরিবারের ছেলে-মেয়েকে বলিউডে লঞ্চ করে। কিন্তু তাঁদের কাজটা কী আমি করিয়ে দিই, ওরা তো নিজেদের তাগিদে কাজ শিখে আসে। কেউ কেউ তো ইন্ডাস্ট্রির মধ্যে থেকেই নিজের পাওয়ার দেখায়। তাঁর জন্য তাঁদের কিছু বলা হয়? বারবার আমাকেই কেন টার্গেট করা হয়? বলিউডে আমি যাদের লঞ্চ করি তাঁরা প্রত্যেকেই ক্যামেরা কিংবা অভিনয়ে পারদর্শী। তাঁরা জানে কী কাজটা করতে হবে তাঁদের? হ্যাঁ এটা হতে পারে আমার জন্য হয়ত তাঁরা সহজেই সুযোগটা পেয়ে যায়। কিন্ত আমি তো তাঁদের হয়ে কাজ করে দেব না, নিজেরাই তাঁরা তাঁদের কাজটা করে। কিন্তু তাঁদের জার্নিটা অনেকটাই, সেটা তাঁদেরই সম্পূর্ণ করতে হবে আমি কিছুই করে দেব না।”

বলিউডে তাঁর প্রযোজিত চলতি বছরের সবচেয়ে বড় ফ্লপ সিনেমা ‘কলঙ্ক’ বলিউডে ভরাডুবি হয়। করণ এই সিনেমা প্রসঙ্গে এদিন বলেই দিয়েছেন ‘কলঙ্ক’-এর জন্য যাদের ক্ষতি হয়েছে বলিউডে তাঁদের পারিশ্রমিক দ্বিগুণ করে দিয়ে দেবেন। করণ আপাতত ব্যস্ত তাঁর আগামী সিনেমা ‘তখত’ নিয়ে। মাল্টিস্টারার এই সিনেমাতে মুঘল সাম্রাজ্যের একটি অধ্যায় উঠে আসবে বলে জানা গিয়েছে। যেখানে অভিনয় করতে দেখা যাবে রণবীর সিং, করিনা কাপুর খান, ভিকি কৌশল, অনিল কাপুর, জাহ্নবী কাপুর, আলিয়া ভাট ও ভূমি পেডনেকারকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here