মহানগর ডেস্ক: টিআরপি রেটিং কেলেঙ্কারিতে জড়িত ‘ব্রডকাস্ট অডিয়েন্স রিসার্চ কাউন্সিল’ (বিএআরসি)-এর প্রাক্তন সিইও পার্থ দাশগুপ্তকে জামিন দিল বম্বে হাইকোর্ট। মোটা টাকার বিনিময়ে বেসরকারি সংবাদসংস্থা রিপাবলিক টিভিকে রেটিং সংক্রান্ত ‘সুবিধা পাইয়ে দেওয়া’র অভিযোগ ছিল পার্থর বিরুদ্ধ। গত মাসে নিম্ন আদালত তাঁর জামিনের আবেদন খারিজ করে দেয়। এরপর তিনি হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন। মঙ্গলবার ২ লক্ষ টাকার বন্ডের বিনিময়ে ৬ মাসের জন্য পার্থকে শর্ত স্বাপেক্ষে জামিন দেয় আদালত।

গত ২৪ ডিসেম্বর টিআরপি মামলায় গ্রেফতার করা হয় পার্থকে। তারপর থেকে মুম্বইয়ের তালোজা জেলে বন্দি ছিলেন তিনি। মাঝে অসুস্থ হয়ে পড়েন। জানুয়ারিতে মুম্বইয়ের জে জে হাসপাতালে ভর্তি করতে হয় তাঁকে। অক্সিজেন দিতে হয়। পার্থকে পুলিশ হেফাজতে রেখে শারীরিক এবং মানসিক অত্যাচার করা হচ্ছে বলেও অভিযোগ করেছিলেন তাঁর কন্যা। আদালতে এই মর্মে পার্থর জামিনের আবেদন করেন তিনি। গত ১৬ ফেব্রুয়ারি পার্থর জামিনের মামলায় রায়দান স্থগিত রেখেছিল বম্বে হাইকোর্ট। মঙ্গলবার তিনি জামিন পেলেন।

পার্থর বিরুদ্ধে অভিযোগ, রিপাবলিক টিভির এডিটর-ইন-চিফ অর্ণব গোস্বামীর থেকে ‘টাকা নিয়ে’ ওই টিভি চ্যানেলের টিআরপি রেটিং বদলে দিতে সাহায্য করেছিলেন। বিএআরসি-র সিইও পদের অপব্যবহারও করেছিলেন। বিনিময়ে অর্ণবের থেকে নিয়েছিলেন নগদ ৪০ লক্ষ টাকা এবং ১২ হাজার মার্কিন ডলার। একটি ফাঁস হওয়া হোয়াটসঅ্যাপ চ্যাটেই বিষয়টি সামনে এসেছে বলে জানিয়েছিলেন তদন্তকারীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here