An Afghan man inspects the site of a blast in Kabul, Afghanistan April 22, 2018. REUTERS/Omar Sobhani

ডেস্ক: ভয়াবহ বিস্ফোরণে আফগানিস্থানের রাজধানী কাবুলে মৃত্যু হল ৪৮ জনের। রবিবার ঘটনাটি ঘটেছে কাবুলের একটি ভোটার রেজিস্ট্রেশন অফিসের সামনে। এই আত্মঘাতী বিস্ফোরণের জেরে আহত হয়েছেন অন্তত ১১২ জন। যাদের মধ্যে অনেকেরই অবস্থা আশঙ্কাজনক।

কাবুল পুলিশের প্রধান দাউদ আমিন জানিয়েছেন, এদিন ওই ভোটার রেজিস্ট্রেশন অফিসের সামনে নিজেদের পরিচয়পত্র সংগ্রহ করার জন্য জড়ো হয়েছিলেন বহু মানুষ। ঠিক তখনই ওই স্থানে আত্মঘাতী বিস্ফোরণ ঘটিয়ে নিজেকে উড়িয়ে দেয় এক জঙ্গি। এই বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশী ছিল যে ঘটনাস্থল থেকে বেশ কয়েক মাইল দূর পর্যন্ত সমস্ত বাড়ির জানালার কাঁচ ভেঙে যায়। ঘটনাস্থলে থাকা বহু গাড়িও ক্ষতিগ্রস্ত হয়। বিস্ফোরণের প্রায় সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে আসে বিশাল পুলিশবাহিনী। আহতদের দ্রুত উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায় তাঁরা। এই বিস্ফোরণের দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট জঙ্গিগোষ্ঠী।

উল্লেখ্য, অক্টোবর মাসেই সাধারণ নির্বাচন হওয়ার কথা রয়েছে আফগানিস্থানে। কিন্তু গত সপ্তাহেই এই নির্বাচনের বিরোধিতা করে তালিবান ও আইএস জঙ্গিগোষ্ঠী। এরপর গত সপ্তাহেই জঙ্গিদের হামলায় আফগানিস্থানে মৃত্যু হয় তিন জন পুলিশ অফিসারের একইসঙ্গে হত্যা করা হয় দুই জন আফগানিস্থানীকে। সেই ঘটনার পর এবার কাবুলের ভোটার রেজিস্ট্রেশন অফিসের সামনে বড়সড় বিস্ফোরণ ঘটালো জঙ্গিরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here