নিজস্ব প্রতিনিধি: রাতভর তল্লাশি-অভিযান চালিয়ে আইএসএফ সমর্থকদের বাড়ি থেকে বন্দুক ও বোমা উদ্ধার করল দক্ষিণ ২৪ পরগনার ভাঙড় থানার পুলিশ। মঙ্গলবার ভোররাতে ভাঙড়ের সিতুরি এলাকা থেকে উদ্ধার হয় এই বোমা ও বন্দুক। ঘটনায় জলিল মোল্লা নামে এক আইএসএফ সমর্থককে গ্রেফতার করেছে পুলিশ।

এর পাশাপাশি ভাঙড়ের আরও বেশ কিছু এলাকায় মঙ্গলবার ভোররাতেই তল্লাশি অভিযান শুরু করে পুলিশ। বারুইপুর পুলিশ জেলার ডিএসপি তমাল সরকারের নেতৃত্বে পুলিশ এই তল্লাশি অভিযান চালায়। ভাঙড়ের শকুন্তলা এলাকায় আরও বেশ কয়েকটি আইএসএফ কর্মীর বাড়িতে তল্লাশি চালিয়ে প্রথমে একটি বন্দুক, এক রাউন্ড গুলি এবং তাজা বোমা উদ্ধার করে পুলিশ। অন্যদিকে, কাজদিয়া এলাকায় থেকে আরও একটি বন্দুক ও এক রাউন্ড গুলি উদ্ধার করে পুলিশ। দুটি ঘটনায় পুলিশ মোট চারজনকে গ্রেফতার করার পাশাপাশি দুটি বন্দুক, বেশ কয়েক রাউন্ড গুলি-সহ তাজা বোমা উদ্ধার করেছে। ধৃত চারজনকেই জিজ্ঞাসাবাদের পর বারুইপুর মহকুমা আদালতে তোলা হবে আজ মঙ্গলবার।

উল্লেখ্য, প্রতিবার ভোটের সময় দেখা যায় উত্তপ্ত হয়ে ওঠে ভাঙড়। ভোটের অনেক আগে থেকেই বোমা-গুলির লড়াই চলতে থাকে এই বিধানসভা কেন্দ্রের একাধিক এলাকায়। এবারের ভোটে বিশেষ নজর থাকবে ভাঙড়ে। এই বিধানসভা কেন্দ্রটি তৃণমূলের দখলে আছে। যদিও ইতিমধ্যে এই এলাকায় আব্বাস সিদ্দিকীর আইএসএফ যথেষ্ট শক্তি বৃদ্ধি করেছে। বামেরা এই কেন্দ্রটি আব্বাস সিদ্দিকীকে ছেড়ে দিয়েছে লড়ার জন্য। অন্যদিকে, জমি কমিটিও প্রার্থী দিয়েছে ভাঙড়ে। সব মিলিয়ে এবারের ভোটে ভাঙড়ে হাড্ডাহাড্ডি লড়াই হতে পারে বলে মনে করা হচ্ছে। আর সেই লড়াইয়ের ফলশ্রুতি হিসেবে হিংসা হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। তাই পুলিশ বিশেষ ভাবে তৎপর। এমন তল্লাশি-অভিযান আরও চলবে বলে জানা গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here