national news

মহানগর ওয়েবডেস্ক: ভারত এবং চীন সীমান্তে বিগত কিছু সপ্তাহ ধরে চরম উত্তেজনা চলছে। একটা যুদ্ধ যুদ্ধ আবহ তৈরি হয়েছে। ইতিমধ্যে দুই দেশের তরফে অত্যাধুনিক অস্ত্র সাজানো হয়েছে সীমান্তে। যার প্রেক্ষিতে পরিস্থিতি আরও উদ্বেগজনক হয়ে উঠেছে। কিন্তু এই পরিস্থিতির মাঝেই সুর নরম করলো চীন ‌। জানানো হল, ভারত এবং চীন সীমান্তের পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। খুব শীঘ্রই সমাধান সত্র বের করা হবে।

চীনের তরফে এই দাবি করেছেন বিদেশ মুখপাত্র। তিনি বলেন, সীমান্তের পরিস্থিতি এখন স্থিতিশীল এবং নিয়ন্ত্রণে। দুই দেশ আলোচনার মাধ্যমে নিজেদের সমস্যা সমাধান করবে। উল্লেখ্য, এর আগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ভারত এবং চীনের মধ্যে মধ্যস্থতা করতে চেয়েছিলেন। সেই প্রস্তাব ভারত এবং চীন দুই রাষ্ট্রই ফিরিয়ে দিয়েছে। একবার ফের আলোচনার মাধ্যমে সমাধান সূত্র খুঁজে বের করার বার্তা দেওয়া হলো চীনের তরফে।

এর আগে ভারতের তরফে জানানো হয়, কোন রকম পরিস্থিতিতেই মাথা নত করা হবে না। কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ বলেন, নরেন্দ্র মোদির ভারতের দিকে কেউ চোখ তুলে তাকাতে পারে না। অন্যদিকে প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং দাবি করেন, সীমান্তে দেশের মর্যাদা কোনোভাবেই ক্ষুণ্ন হতে দেওয়া যাবে না। ঠিক একই রকম বার্তা এদিন দেওয়া হলো চীনের তরফে। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here