kolkata bengali news

নিজস্ব প্রতিনিধি, হুগলি: বালি বোঝাই লরির চাপে কালভার্ট ভেঙে মৃত‍্যু হল এক স্কুল ছাত্রীর। তার নাম সলমা সোরেন(১২)। ঘটনায় আহত আর এক। ঘটনাটি ঘটেছে হুগলির জাঙ্গিপাড়া থানায় শিয়াখালা-জাঙ্গিপাড়া রাস্তার ওপর মাধবপুর হাওড়া ব্রিজ এলাকায়। ওভারলোডিং গাড়ি এই রাস্তা দিয়ে পার করানোর অভিযোগ তুলে পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখায় স্থানীয় মানুষ।

স্থানীয় সূত্রে জানা গেছে, জাঙ্গিপাড়ার দিক থেকে একটি ওভারলোডিং বালি বোঝাই লরি শিয়াখালার দিকে যাচ্ছিল। মাধবপুর হাওড়াব্রিজ এলাকায় একটি কালভার্ট পেরোনোর সময় বালি বোঝাই লরির চাপে কালভার্টটি ভেঙে খালে পড়ে যায়। বিপজ্জনক ভাবে ঝুলতে থাকে লরিটি। দুর্ঘটনার সময় ওখান দিয়ে যাচ্ছিল সলমা সোরেন নামে এক স্কুল ছাত্রী। ছাত্রী-সহ কালভার্ট ভেঙে নীচে পড়ে যায় আরও এক ব‍্যক্তি। স্থানীয়রা তাদের উদ্ধার করে জাঙ্গিপাড়া গ্ৰামীণ হাসপাতালে পাঠায়। অবস্থার অবনতি হওয়ায় সলমাকে শ্রীরামপুর মহকুমা হাসপাতালে পাঠানো হলে রাস্তায় মৃত‍্যু হয় ষষ্ঠ শ্রেণির ওই ছাত্রীর।

ঘটনার জেরে স্থানীয়রা পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখায়। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, রাস্তা দিয়ে প্রচুর ওভার লোডিং গাড়ি যাতায়াত করছে। পুলিশ গাড়িগুলো এই রাস্তা দিয়ে ঘুরিয়ে দিচ্ছে। তার ওপর রাস্তা খারাপ। কালভার্টের অবস্থাও খারাপ। দীর্ঘদিন সংস্কার হয়নি। ওভার লোডিং গাড়িগুলোর জন‍্যই এই ঘটনা ঘটেছে।

জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ‍ সুবীর মুখোপাধ‍্যায় ওভার লোডিং গড়ির জন‍্য দুর্ঘটনাটি ঘটেছে বলে স্বীকার করে নেন। তবে গ্ৰামবাসীদের অভিযোগ সঠিক নয় বলে সুবীরবাবু জানান, রাস্তাটি সংস্কারের জন‍্য ৩২ কোটি টাকা বরাদ্দ হয়েছে। রাস্তা-সহ রোডের ওপর যত ব্রিজ ও কালভার্ট আছে তা দ্রুত সংস্কার হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here