kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: টানা এক মাসের লড়াই, করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে জিতলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। সোমবার থেকে ফের একবার নিজের দপ্তরে স্বমহিমায় ফিরছেন তিনি। জানা গিয়েছে এখন তিনি পুরোপুরি সুস্থ। গত ২৫ মার্চ করনে উপসর্গ ধরা পড়ে তাঁর।

করোনায় আক্রান্ত হয়ে প্রথমে ঘরেই কোয়ারেন্টাইনে ছিলেন। পরে পরিস্থিতি খারাপের দিকে যেতে লন্ডনের সেন্ট থমাস নামের সরকারি হাসপাতালেই ভর্তি করা হয় বছর ৫৫-র প্রধানমন্ত্রীকে। তাঁর শরীরে কোভিড ১৯-র উপসর্গ ছিল স্পষ্ট। পরীক্ষার পর রেজাল্ট পজিটিভ আসে তাঁর। বরিস জনসন ছিলেন করোনা আক্রান্ত কোনও দেশের প্রথম প্রধানমন্ত্রী। হাসপাতাকে ভর্তি হওয়ার পর আচমকাই তাঁর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় প্রথমে আইসিইউ ও পরে অক্সিজেন সাপোর্ট দিতে হয়। তবে বড় কোনও বিপদ হয়নি। এখন তিনি সম্পূর্ণ সুস্থ। হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর চিকিৎসদের পরামর্শ মেনে বিশ্রামে ছিলেন তিনি। এর পর সোমবার থেকে প্রধানমন্ত্রীর দায়িত্ব সামলাবেন বলে জানা গিয়েছে।

কিছুদিন আগে একটি ভিডিও বার্তা পোস্ট করে প্রধানমন্ত্রী জানিয়েছিলেন, তিনি সুস্থ রয়েছেন কিন্তু তাঁর জ্বর রয়েছে। তবে সেই ভিডিওবার্তার কিছুদিন পরেই গতকাল শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। কিন্তু এখন যাবতীয় শঙ্কা কেটে গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here