‘বানানো শিখিয়েছে কলকাতা’, লন্ডনের রাস্তায় ঝালমুড়ি বেচছেন ব্রিটিশ নাগরিক

0
221

মহানগর ওয়েবডেস্ক: মনোরম আবহাওয়া, ফুরফুরে বাতাস, সতেজ সবুজ মাঠ আর বাইশ গজে বিশ্বযুদ্ধ। এর সঙ্গে যদি এক ঠোঙা ঝালমুড়ি পাওয়া যায়, তাহলে ক্যায়া বাত। হ্যাঁ, আপনি যদি এই মুহূর্তে বিলেতে বিশ্বকাপ চাক্ষুষ করতে উপস্থিত থাকেন, আর মন যদি একটু কলকাতার বিখ্যাত ঝালমুড়ির জন্য ‘কেমন কেমন’ করে, তাহলে ‘নো টেনশন’। লন্ডনের রাস্তায় একটু খোঁজ করলেই মিলবে খাস কলকাতার ঝালমুড়ি।

ভাবছেন প্রতিবেদক হয়তো ইয়ার্কি করছে। কিন্তু না, প্রতিবেদকের দাবি সর্বৈব সত্যি। সম্প্রতি একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। রবিবার ভারত বনাম অস্ট্রেলিয়া ম্যাচের দিন জনৈক দর্শক ওই ভিডিওটি তোলেন। তাতে দেখা যায় লন্ডনের রাস্তায় বেশ নৈপুণ্যতার সঙ্গেই ঝালমুড়ি বানিয়ে চলেছেন এক ব্রিটিশ নাগরিক, নাম তাঁর অ্যাঙ্গাস ডেনন। একেবারে কলকাতার ঢঙেই খবরের কাগজের ঠোঙায় সুস্বাদু ঝালমুড়ি বিক্রি করছেন ওই ব্যক্তি।

ভিডিওতে এক ব্যক্তি আবার তাঁকে জিজ্ঞাসা করেন, এই ঝালমুড়ি বানানো কোথা থেকে শিখলেন তিনি? উত্তরে অ্যাঙ্গাস জানান, কলকাতার ‘পন্ডিত’দের কাছ থেকে তিনি এই ঝালমুড়ি বানানো শিখেছেন।

অ্যাঙ্গাসের এই ঝালমুড়ি তৈরির ভিডিও মন ছুঁয়ে যায় বলিউড শাহেনশা অমিতাভ বচ্চনকেও। ওই ভিডিওটি শেয়ার করেছেন তিনিও। শুধু ঝালমুড়িই নয়, সেদিন ওভালের রাস্তায় গরম গরম বাদামও বিক্রি করতে দেখা যায় আরেক ব্রিটিশ নাগরিককে।


 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here