ডেস্ক: দুর্নীতি বিরোধী সরকার গঠনের মুখোশ এবার ভেঙে পড়ল যোগী রাজ্যে। ঘুস চাওয়ার অভিযোগে অভিযুক্ত আইএএস অফিসারের বিরুদ্ধে অভিযোগ দায়ের করার ফল ভুগতে হল এক ব্যবসায়ীকে। অভিযোগকারিকেই জেলে ভরার তোড়জোড় শুরু করল যোগী সরকার। ইতিমধ্যেই অভিযোগকারী ওই ব্যবসায়ী অভিষেক গুপ্তর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছে যোগীর পুলিশ।

অভিযোগ অনুযায়ী, হরিদ্বারে একটি পেট্রোল পাম্প বসাতে চেয়ে জাতীয় সড়কের পাশে জমি চেয়ে আবেদন করেন ব্যবসায়ী অভিষেক গুপ্ত নামে এক ব্যক্তি। তাঁর দাবি অনুযায়ী, মহকুমা শাসক জেলা শাসক থেকে শুরু করে সব ক্ষেত্রের প্রশাসনিক আধিকারিকরা তাঁর সেই আবেদনে শিলমোহর দেয়। বিপত্তি ঘটে ঠিক তারপরেই। ওই ফাইল মুখ্যমন্ত্রীর দপ্তরে ফাইল পৌঁছনোর পর, মুখ্যমন্ত্রীর প্রধান সচিব আইএএস অফিসার এসপি গোয়েল ফাইল ছাড়ার জন্য ২৫ লক্ষ টাকা ঘুষ চায়। টাকা দিতে অসম্মত হওয়ায় ফাইল আটকে দেওয়া হয়। এই ঘটনার পর উত্তরপ্রদেশের রাজ্যপাল রাম নায়েকের কাছে গিয়ে অভিযোগ জানান অভিষেক। রাজ্যপাল চিঠি লিখে পুরো ঘটনার তদন্ত দাবি করেন। কিন্তু সেই চিঠিতে কোনও রকম আগ্রহ প্রকাশ করেনি উত্তরপ্রদেশ সরকার। বরং সেই চিঠি সংবাদমাধ্যমের কাছে ফাঁস হয়ে যাওয়ার পর অভিষেককে জেলে পাঠানোর জন্য উঠেপড়ে লাগে সরকার।

বিজেপির এক জনৈক নেতা পুলিশে অভিযোগ দায়ের করেন, ব্যবসায়ী অভিষেক বিজেপি নেতাদের নাম করে সরকারী উপর চাপ সৃষ্টি করে চলেছেন। ওই বিজেপি নেতার দাবি, এই অভিযোগ তাঁর কাছে করেছেন মুখ্যমন্ত্রীর প্রধান সচিব। সেই অভিযোগের ভিত্তিতেই অভিযোগ দায়ের করা হয় অভিষেক গুপ্তর বিরুদ্ধে। এদিকে জানা যাচ্ছে, ওই অফিসারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এর আগেও রয়েছে। এক বিজেপি নেতাই মায়াবতী সরকারের আমলে ওই আইপিএস অফিসারের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here