হিলির ভারত-বাংলাদেশ সীমান্তে বিএসএফয়ের নজরদারি, জেলাজুড়ে জোরদার নিরাপত্তা

0

নিজস্ব প্রতিবেদক, বালুরঘাট: রাত পোহালেই স্বাধীনতা দিবস৷ তার আগেই দেশের পাশাপাশি রাজ্য জুড়ে চলছে কড়া প্রহরা৷ স্বাধীনতা দিবসের আগের দিন ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক হিলি সীমান্তেও শুরু হয়েছে বিএসএফ-এর কড়া নজরদারি। পাশাপাশি দক্ষিণ দিনাজপুর জেলা জুড়ে চলছে জেলা পুলিশের কড়া নাকা চেকিং। এছাড়াও জেলার বিভিন্ন হোটেল গুলিতেও জোর তল্লাশির পাশাপাশি স্বাধীনতার প্রাক্কালে পুলিশ ও বিএসএফয়ের নজরদারিতে মুড়ে ফেলা হয়েছে দক্ষিন দিনাজপুর জেলা।

হিলিতে বিএসএফ বাহিনী জওয়ানরাই শুধু নয়, নামানো হয়েছে তাদের প্রশিক্ষিত সারমেয় বাহিনীও। পাশাপাশি নাকা চেকিং ও গাড়ি তল্লাশি চালানোর পাশাপাশি সীমান্তে বাড়তি নজরদারি চালাতে বাড়তি বাহিনী নামিয়েছে বিএসএফ।
এদিকে কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়ার পর সীমান্ত জুড়ে এমনিতেই কড়া নিরাপত্তা বজায় রাখার জন্য বিএসএফয়ের তরফে তৎপরতা ছিলই। তার সঙ্গে স্বাধীনতা দিবস পড়ে যাওয়ায় তাদের তরফে সীমান্ত জুড়ে নজরদারি আরও আটোসাটো করা হয়েছে বলে বিএসএফয়ের তরফে জানানো হয়েছে। যদিও সীমান্ত এলাকা এখনও শান্তিপুর্ন রয়েছে বলে বিএসএফ জানিয়েছে। তবে এই নিয়ে জেলাবাসীর উদবিগ্ন হওয়ার কিছু নেই বলে তারা জানিয়েছে। দেশের সুরক্ষা বজায় রাখতে যা করা প্রয়োজন সে দিকে নজর রেখেই তা করা হয়েছে।

এদিকে বিএসএফয়ের পাশাপাশি জেলা পুলিশের তরফেও স্বাধীনতা দিবসের প্রাক্কালে জেলায় নিরাপত্তা ব্যবস্থ্যা জোরদার করা হয়েছে৷ শহর, জাতীয় সড়ক এবং হোটেলগুলিতে নাকা চেকিং চালানোর পাশাপাশি তল্লাশি চালানোর কাজ করছে পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here