ডেস্ক: ঘণ্টায় ঘণ্টায় সভা মুলতুবি ইদানিং কালে যেন ট্রেন্ড হয়ে দাঁড়িয়েছে সংসদের দুই কক্ষে। বিভিন্ন ইস্যুতে কেন্দ্রীয় সরকার এবং নরেন্দ্র মোদীকে আক্রমণের কারণে বিরোধীদের হই-হট্টোগোলের ফলে বারবার আটকে যাচ্ছে সংসদের কার্যক্রম। সোমবার একই ঘটনার পুনরাবৃত্তি দেখতে পাওয়া গেল। বিরোধী দলের সাংসদদের হাঙ্গামায় সোমবার গোটা দিনের জন্যই মুলতুবি হয়ে গেল সংসদ।

সোমবার সভা শুরু হওয়ার পর থেকেই পিএনবি কেলেঙ্কারিকে নিশানায় নিয়ে শাসকদলকে আক্রমণ করে বিরোধীরা। একই সঙ্গে শুরু হয় তুমুল হট্টোগোল। লোকসভা এবং রাজ্যসভা দুই কক্ষেই সরব হন বিরোধীরা। প্রথমবার সভা মুলতুবি হওয়ার পর ২টোর সময় ফের সময় দেওয়া হলেও তারপরও মুলতুবি হয়ে যায় সভা। পিএনবি কাণ্ডে প্রতিবাদে সরব হয় কংগ্রেস সহ বাকি বিরোধীদলের বিধায়কেরা। অন্যদিকে পিএনবি কাণ্ডের প্রতিবাদে সংসদের গান্ধি মূর্তির পাদদেশে বিক্ষোভ দেখান তৃণমূল কংগ্রেসের সাংসদেরা। বিক্ষোভে সামিল হয়েছিলেন সুদীপ বন্দ্যোপাধ্যায়, ডেরেক ও’ব্রায়েন, কল্যাণ বন্দ্যোপাধ্যায় প্রমুখ।

পিএনবি কাণ্ডে নিজেদের ঘাড় থেকে দোষ ঝেড়ে তা কংগ্রেসের উপর চাপিয়ে দিয়ে রেলমন্ত্রী পীযুষ গোয়েল জানান, ”নিরব মোদী এবং মেহুল চোকসির এই মামলা কংগ্রেসের সঙ্গে জুড়ে রয়েছে। এই কেলঙ্কারি ওদের সময় থেকেই শুরু হয়েছিল। এই কাণ্ডে কোনও ভাবেই ওরা দেশের মানুষদের ভ্রান্ত করতে পারবে না।”

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here